kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


১২ জেলের দণ্ড

বরগুনায় ৫০ কেজি মা ইলিশ জব্দ

বরগুনা প্রতিনিধি    

১২ অক্টোবর, ২০১৬ ১৪:৫৮



বরগুনায় ৫০ কেজি মা ইলিশ জব্দ

ইলিশের প্রজনন মৌসুমে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে বরগুনার পাথরঘাটায় ১২ জেলেকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৫০ কেজি মা ইলিশসহ ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

আজ বুধবার ভোররাতে বলেশ্বর নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন পাথরঘাটার চরদুয়ানী পুলিশ ফাঁড়ির সদস্যরা। পরে আজ দুপুর সোয়া ১২টার দিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে একমাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন আল-আমীন মাতুব্বর (২৬), মালেক মোক্তার (৫০) আসাদুল নাজীর (৪৭), ফিরোজ হাওয়াদার (৪৫), ইসাহাক মাঝি (২৭), নুরু মিয়া (৪৯),  আবু বকর হাওলাদার (৪০), রাসেল (১৯) এবং জাকির মুসুল্লি (৩০) রুবেল শিকদার (২০)।

চরদুয়ানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. রমজান মিয়া জানান, মা ইলিশ রক্ষায় নিয়মিত টহলের সময় বলেশ্বর নদীর ভিন্ন স্থান থেকে ছোট নৌকা ও ইলিশসহ ১২ জেলেকে আটক করে পুলিশ। পরে তাদেরকে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকতার কাছে সোপর্দ করা হলে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল ইসলাম প্রত্যেক জেলেকে একমাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

রমজান মিয়া আরো জানান, জব্দ করা ইলিশ বিভিন্ন এতিমখানার শিশুদের মাঝে বিতরণ করা হয়েছে। এ ছাড়া জেলেদের জেলহাজতে পাঠানোর প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।


মন্তব্য