kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


১০ টাকার চাল বিতরণে অনিয়ম হলে শাস্তি পেতে হবে: পরিকল্পনামন্ত্রী

কুমিল্লা দক্ষিণ প্রতিনিধি   

১১ অক্টোবর, ২০১৬ ১৮:৫৫



১০ টাকার চাল বিতরণে অনিয়ম হলে শাস্তি পেতে হবে: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এমপি বলেছেন, এখন থেকে প্রতি বছর নির্দিষ্ট সময়ের মধ্যে হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল দিবে সরকার। তবে যদি কেউ টাকার বিনিময়ে কার্ড করে দিয়ে চাল বিতরণে অনিয়ম করে, তাহলে তাকে শাস্তি পেতে হবে।

এ ক্ষেত্রে সে আওয়ামী লীগের যত বড় নেতাই হোক না কেন কোন ছাড় দেওয়া হবে না, শাস্তি তাকে পেতেই হবে। আর এ ব্যাপারে কারো সুপারিশও চলবে না। অনিয়ম হলেই সোজা জেলে দিয়ে দিব। আজ মঙ্গলবার বিকেলে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। কৃষি আমাদের শক্তি, কৃষি আমাদের প্রন্থা। এই কৃষিকে আমাদের আরো উন্নত করতে হবে। শুধু কৃষি ক্ষেত্রে নয় এ উপজেলার শিক্ষা, রাস্তা-ঘাট, স্বাস্থ্যসহ সব দিকেই আমাদের উন্নত হতে হবে। আর এই উন্নয়নের মাধ্যমে প্রতিটি পরিবারের একজনকে দায়িত্বশীল হয়ে এই সমাজকে এগিয়ে নিতে হবে। দেশকে এগিয়ে নিতে হবে।  

তিনি আরো বলেন, দেশে জঙ্গিবাদ রোধে আমাদের পরিবারের অভিভাবকদের আরও সচেতন হতে হবে। প্রতিটি পরিবারের অভিভাবকদের তাদের সন্তানদের প্রতি খেয়াল রাখতে হবে। তারা কি করে, কোথায় যায় সে দিকেও খেয়াল রাখে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইদুল আরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুউদ্দিন কালু, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক রফিকুল হোসেন, সদস্য সচিব অধ্যক্ষ আবু ইউছুফ, পৌর মেয়র আব্দুল মালেক, সাবেক মেয়র মনিরুজ্জান খান, উপজেলা কৃষি অফিসার সাইফুল হাসান আলামিন, চেয়ারম্যান আবু তাহের, জালাল আহম্মদ মজুমদার, অহিদুর রহমান মজুমদার, উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুর রাজ্জাক সুমন।

অনুষ্ঠান শেষে পরিকল্পনামন্ত্রী মুস্তফা কামাল পুরো উপজেলার ৪০০ জন কৃষকের মাঝে ৩ লাখ ৮৩ হাজার ৪২৫ টাকার সহায়তা প্রদান করেন। এ ছাড়াও প্রতি জন কৃষকের মাঝে সরিষা ১ কেজি, গম ২০ কেজি, ভূট্টা ২ কেজি, গ্রীষ্মকালীন মুগ ৫ কেজি, ডিএপি সার ২০ কেজি ও এমওপি সার ১০ কেজি করে বিতরণ করেন তিনি।


মন্তব্য