kalerkantho


বরিশালে যৌতুকের বলি নববধূ লিমা

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি    

১১ অক্টোবর, ২০১৬ ১৮:১২



বরিশালে যৌতুকের বলি নববধূ লিমা

এক লাখ টাকা যৌতুকের দাবিতে লিমা বেগম (১৯) নামের এক নববধূকে অমানুষিক নির্যাতন করে মুখে বিষ ঢেলে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আজ মঙ্গলবার দুপুরে থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

এ ঘটনাটি বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার উত্তর শিহিপাশা গ্রামের।

এ ব্যাপারে লিমার পিতা পার্শ্ববর্তী গৌরনদী উপজেলার বানীয়াশুরী গ্রামের মুজাম সরদার জানান, তার কন্যা লিমার সাথে আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের উত্তর শিহিপাশা গ্রামের হাতেম হাওলাদারের পুত্র জসিম হাওলাদারের সাথে গত দেড় মাস পূর্বে সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের সময় বর পক্ষের দাবিকৃত যৌতুকের ৫০ হাজার টাকা, স্বর্ণালংকারসহ মূল্যবান মালামাল পরিশোধ করা হয়। বিয়ের পর জসিম পান বরজ করার জন্য আরও ১ লাখ টাকা যৌতুক আনার জন্য নববধূ লিমা বেগমকে চাঁপ প্রয়োগ করেন। এতে অস্বীকৃতি জানালে যৌতুকলোভী জসিম ও তার পরিবারের লোকজনে প্রায়ই নববধূ লিমাকে অমানুষিক নির্যাতন করে আসছিল।  

তিনি আরো জানান, তারই ধারাবাহিকতায় গতকাল সোমবার বিকেলে জসিম ও তার পরিবারের সদস্যরা লিমাকে বেধম প্রহার করে। এতে লিমা জ্ঞান হারিয়ে ফেললে মৃত ভেবে তার (লিমা) মুখে বিষ ঢেলে দেওয়া হয়। মুমূর্ষ অবস্থায় বাড়ির লোকজন লিমাকে উদ্ধার করে প্রথমে উপজেলা হাসপাতালে ও পরে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে আসলে রাত সাড়ে নয়টার দিকে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা লিমাকে মৃত বলে ঘোষণা করেন। এ ঘটনার পর থেকে নিহত লিমার যৌতুকলোভী স্বামী ও তার পরিবারের লোকজন আত্মগোপন করেছে।


মন্তব্য