kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


যারা ধর্ম নিয়ে রজনীতি করে, তাদের কোনো ধর্ম নেই : কৃষিমন্ত্রী

শেরপুর প্রতিনিধি    

১১ অক্টোবর, ২০১৬ ১৮:০২



যারা ধর্ম নিয়ে রজনীতি করে, তাদের কোনো ধর্ম নেই : কৃষিমন্ত্রী

"আওয়ামী লীগ বিশ্বাস করে এবং মানে, ধর্ম যার যার উৎসব সবার। তাই বঙ্গবন্ধুর গড়া আওয়ামী লীগ কোনো ধর্ম নিয়ে রাজনীতি করে না এবং ধর্ম নিয়ে কেউ রাজনীতি করুক তা চায় না।

যারা ধর্ম নিয়ে রাজনীতি করে, তাদের কোনো ধর্ম নেই। তারা কোনো ধর্মের বা জাতির হতে পারে না। "

নিজ নির্বাচনী এলাকা শেরপুরের নকলা ও নালিতাবাড়ী উপজেলায় বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে হিন্দু সম্প্রদায়ের লোকজনের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।
 
আজ মঙ্গলবার দুপুরে নালিতাবাড়ী উপজেলা সদরে গোপাল জিউর মন্দিরে বিজয়া দশমী উপলক্ষে পূজা উদযাপন পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন কৃষিমন্ত্রী। তিনি বলেন, "সম্প্রদায়ে-সম্প্রদায়ে, ধর্মে-ধর্মে, হানাহানি-খুনাখুনির চিহ্নমাত্র যেন বাংলাদেশে না থাকে, সেটা শেখ হাসিনা নিশ্চিত করতে সক্ষম হয়েছেন। " তিনি বলেন,   "মসজিদ-মন্দির-গির্জা-প্যাগোডা সব জায়গায় একটা অস্থিরতা সৃষ্টির কম চেষ্টা করা হয়নি। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর হস্তে সেটা দমন করতে সক্ষম হয়েছেন। প্রধানমন্ত্রী যেখানেই যাচ্ছেন সেখানেই সম্মান পাচ্ছেন। ধরিত্রীতে এত হানাহানি-খুনাখুনি সত্ত্বেও তিনি প্রথম সারিতে প্রথম হয়ে আছেন। "

এ সময় শেরপুরের জলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিম, পুলিশ সুপার মো. মেহেদুল করিম, জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট আব্দুল হালিম, খামার বাড়ির উপপরিচালক আশরাফ উদ্দিনসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী নকলা উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন।


মন্তব্য