kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


নীলফামারীতে বাস মালিক সমিতি-শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি    

১১ অক্টোবর, ২০১৬ ১৩:৪৬



নীলফামারীতে বাস মালিক সমিতি-শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন

নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যৌথ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শহরের নিয়ামতপুস্থ সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালসংলগ্ন নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে আজ মঙ্গলবার সকাল ১১টায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক।

সংবাদ সম্মেলনে গত ১ অক্টোবরের ঘটনা উল্লেখ করে বলা হয়, ওই দিন সৈয়দপুর থানার নিকট একটি বাসে যাত্রী ওঠানোর সময় ইজিবাইক ও বাস শ্রমিকদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এতে সৈয়দপুর শহরে যানচলাচলে মারাত্মক স্থবিরতা দেখা দেয়। পরে স্থানীয় পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে অনুষ্ঠিত বৈঠকে সৃষ্ট বিরোধের অবসান হয়। বৈঠকে সৈয়দপুর শহর হতে ঢেলাপীর হাটের মাঠ পর্যন্ত ইজিবাইক চলাচলের সিদ্ধান্ত হয়। কিন্তু ইজিবাইক শ্রমিক সোসাইটির সাধারণ সম্পাদক মো. শফি আহমেদের নেতৃত্বে ওই কথিত সংগঠনের কিছু চালক থানায় অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত উপেক্ষা করে সৈয়দপুর থেকে নীলফামারী পর্যন্ত  অটোরিকশা চলাচলের অপচেষ্টা করে। এতে মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ বাধা দিলে অটোরিকশা শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে আশা পরিবহনের একটি মিনিবাস এবং দুইটি পিকআপের সম্পূর্ণ গ্লাস ভাঙচুর করে। এ সময় অটোরিকশা শ্রমিকরা বাস শ্রমিকদের ওপর চড়াও হয়ে এলোপাতাড়ি মারপিট করতে থাকে। এতে পিকআপ চালক লিমন (২৮) গুরুতর আহত হন। বর্তমানে আহত ওই শ্রমিক রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনার পর তথাকথিত সংগঠনের সভাপতি পৌর কাউন্সিলর শাহিন হোসেন ও সাধারণ সম্পাদক শফি আহমেদ তাদের অফিস ঘর ও জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের মিথ্যা অভিযোগ তুলে বাস শ্রমিক সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে। মূলত ওই সংগঠনের নেতাকর্মীরাই জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করে বাস শ্রমিকদের নামে মিথ্যা অভিযোগ তোলেন বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়। সেই সঙ্গে সুষ্ঠু পরিবহন চলাচলের নিমিত্তে সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন করে সকল সড়ক, আঞ্চলিক সড়ক ও মহাসড়কে অটোরিকশা চলাচল বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণেরও দাবি জানানো হয়েছে সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি তৌকির আহমেদ কেনেডি, নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আখতার হোসেন বাদল, সাংগঠনিক সম্পাদক মমতাজ আলী, দপ্তর সম্পাদক এফাজ উদ্দিন সরকার প্রমুখ।

 


মন্তব্য