kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


রায়পুরে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগে আটক ১

কালের কণ্ঠ অনলাইন   

১১ অক্টোবর, ২০১৬ ১৩:০৬



রায়পুরে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগে আটক ১

লক্ষ্মীপুরের রায়পুর শহরের মা ও শিশু প্রাইভেট ক্লিনিকে ভুল চিকিৎসায় মো. সিয়াম (১০) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। ঘটনার পর থেকে দুই চিকিৎসক পলাতক রয়েছেন।

এদিকে এ ঘটনার পর আটক করা হয়েছে হাসপাতালের পরিচালক শহিদুল ইসলাম রানাকে। সোমবার রাতে ওই হাসপাতালে অপারেশন করার সময় শিশু সিয়ামের মৃত্যু হয়। নিহত সিয়াম রায়পুরের পৌর মধুপুর গ্রামের প্রবাসী আমির হোসেনের ছেলে ও সোনাপুর দাখিল মাদ্রাসার ষষ্ঠ শ্রেণির ছাত্র।

পলাতক চিকিৎসকরা হলেন রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আবদুল রশিদ, ঢাকা থেকে আগত চিকিৎসক রুহুল আমিন। তবে তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। নিহত শিশু সিয়ামের মা পারভিন বেগম বলেন, দুপুরে ছেলের পেটের ব্যথা শুরু হলে এই ক্লিনিকে নিয়ে আসা হয়। অ্যাপেন্ডিসাইটিস হয়েছে অপারেশন করতে হবে বলে জানায় চিকিৎসক। রাতে অপারেশন করার সময় তার মৃত্যু হয়। ভুল চিকিৎসার কারণে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন সিয়ামের মা।  

স্থানীয়রা জানায়, ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ এনে স্বজনরা উত্তেজিত হয়ে হাসপাতাল ভাঙচুরের চেষ্টা করে। তবে তাৎক্ষণিক পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় হাসপাতালের পরিচালককে আটক করা হয়। রায়পুর থানার ওসি লোকমান হোসেন বলেন, শিশু মৃত্যুর ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 


মন্তব্য