kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


ভূঞাপুর আওয়ামী লীগের নতুন এডহক কমিটি গঠন

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি    

১০ অক্টোবর, ২০১৬ ২২:২৮



ভূঞাপুর আওয়ামী লীগের নতুন এডহক কমিটি গঠন

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের নতুন এডহক কমিটি গঠন করা হয়েছে। গতকাল রবিবার পৌর মেয়র মোঃ মাসুদুল হক মাসুদকে আহ্বায়ক এবং মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ ভোলা মিয়া, মোঃ তাহেরুল ইসলাম তোতা, উপজেলা ভাইস চেয়ারম্যান সাহিনুল ইসলাম তরফদার বাদল ও মোঃ নজরুল ইসলামকে যুগ্ম আহ্বায়ক করে ৬৭ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক ও সাধারন সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলামের স্বাক্ষরে ওইদিন রাতেই নব গঠিত এ কমিটিকে অনুমোদন দেওয়া হয়।

দলীয় নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা যায়, ২০০৩ সালে প্রতিনিধি সম্মেলনের মাধ্যমে উপজেলা আওয়ামী লীগের নিয়মিত কমিটি গঠন করা হয়। এতে মাসুদুল হক মাসুদ সভাপতি ও আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুৎ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। কিন্তু ২০০৬ সালে নির্বাচিত কমিটি বাতিল করে জেলা কমিটি। এরপরে অ্যাডভোকেট আব্দুল হালিমকে আহ্বায়ক করে ফের গঠন করা হয় এডহক কমিটি। তুঙ্গে ওঠে উপজেলা আওয়ামী লীগের কোন্দল। ২০০৯ সালের জানুয়ারি মাসে মাসুদুল হক মাসুদকে আহ্বায়ক করে আবারো এডহক কমিটি গঠন করা হয়। তীব্র অন্তদ্বন্দ্বের কারণে এ কমিটি নিয়মিত কমিটি গঠনে ব্যর্থ হয়। দীর্ঘদিন কমিটি না থাকায় হতাশা দেখা দেয় নেতা-কর্মীদের মধ্যে। স্থবির হয়ে পড়ে ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের কর্মকাণ্ড। অবশেষে ৮ বছর পর গতকাল রবিবার রাতে নতুন এডহক কমিটির অনুমোদন দেয় জেলা কমিটি।

নতুন এডহক কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম বলেন, পরবর্তীতে ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি করে সম্মেলনের মাধ্যমে উপজেলা কমিটি গঠন করা হবে।


মন্তব্য