kalerkantho


নিহত নব্য জেএমবির অর্থদাতার স্ত্রীকে আদালতে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

১০ অক্টোবর, ২০১৬ ১৯:১৪



নিহত নব্য জেএমবির অর্থদাতার স্ত্রীকে আদালতে প্রেরণ

আশুলিয়ায় গাজীরচট বসুন্ধরাটেক এলাকায় র‌্যাবের অভিযান চলাকালে পালাতে গিয়ে বহুতল ভবনের ওপর থেকে পড়ে গিয়ে নিহত নব্য জেএমবির অর্থদাতা আব্দুর রহমানের স্ত্রীকে র‌্যাবের দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করেছে আশুলিয়া থানা পুলিশ। এ সময় আব্দুর রহমানের তিন শিশু সন্তানদেরও আদালতে প্রেরণ করা হয়। আদালতের মাধ্যমে শিশুদের সেফ হোমে পাঠানো হবে বলে জানা গেছে। আজ সোমবার দুপুরের পর কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে তাদের আদালতে প্রেরণ করা হয়।

এ বিষয়ে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) আকবর আলী খান জানান, র‌্যাবের অভিযানে আটক নব্য জেএমবির অর্থদাতা আব্দুর রহমান ওরফে আইনুল হকের স্ত্রী শাহানাজ আক্তার রুমি নিজেও জঙ্গি কর্মকাণ্ডে সম্পৃক্ত থাকার প্রমাণ পাওয়ায় র‌্যাব গতকাল রবিবার রাতে তার বিরুদ্ধে আশুলিয়া থানায় অস্ত্র ও সন্ত্রাস দমন আইনে দুটি মামলা দায়ের করে। পরে তাকে ওই দুই মামালায় গ্রেপ্তার দেখিয়ে আজ সোমবার দুপুরের পর কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে আদালতে প্রেরণ করা হয়।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, স্বজনদের পক্ষ থেকে শিশু তিনজনের জন্য কোন যোগাযোগ না করায় আদালতের মাধ্যমে তাদের সেফ হোমে প্রেরণ করা হবে।

উল্লেখ্য, গত শনিবার বিকেলে আশুলিয়ার গাজীরচটে বসুন্ধরাটেক এলাকায় আমির মৃধার বাড়ির ৫ তলায় জঙ্গিবিরোধী অভিযানে নব্য জেএমবির অর্থ জোগানদাতার প্রধান আবদুর রহমানকে আহত অবস্থায় আটক করে র‌্যাব-৪ এর সদস্যরা। এরপরে রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আবদুর রহমান। এদিকে তার ফ্ল্যাটে তল্লাশি করে নগদ ৩০ লাখ টাকা, পিস্তল, ২২ রাউন্ড গুলি, নাইটভিষন বাইনাকুলার, মোবাইল জ্যামার ডিভাইজ, বিস্ফোরক দ্রব্যসহ বিপুল পরিমান জিহাদী বই উদ্ধার করে র‌্যাব। এ সময় তার স্ত্রী ও তিন শিশুকেও হেফাজতে নেওয়া হয়। একই সঙ্গে বাড়ির কেয়ারটেকার তারিকুল ইসলামকেও আটক করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয় র‌্যাব সদস্যরা। তারিকুল বাড়ির মালিক আনোয়ার মৃধার শ্যালক বলে জানা গেছে।


মন্তব্য