kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


রায়পুরে নারী ও শিশুসহ ২০ পরিবার ২ ঘণ্টা অবরুদ্ধ

লক্ষ্মীপুর প্রতিনিধি   

১০ অক্টোবর, ২০১৬ ১৮:৩৮



রায়পুরে নারী ও শিশুসহ ২০ পরিবার ২ ঘণ্টা অবরুদ্ধ

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার নতুন বাজারে দুইটি ভবনের ২০ পরিবার ২ ঘন্টা অবরুদ্ধ ছিল। জমির মালিকানা নিয়ে আদালতের রায়ের প্রেক্ষিতে ভবনের গেইটে তালা ঝুলিয়ে দেওয়ায় আজ সোমবার দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত তারা ভবনের ভেতরে অবরুদ্ধ ছিল।

এ সময় নারী ও শিশুসহ ভাড়াটিয়ারা বাসা থেকে বেরুতে পারেনি। এতে পরিবারগুলো আতঙ্কিত হয়ে পড়েন। পরে রায়পুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল খোকনের অনুরোধে মানবিক কারণে ৩টার পর ভবনের প্রধান গেইটের তালা খুলে দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, পৌরসভার নতুন বাজারে (পূর্বলাচ এলাকা) পরিবহন ব্যবসায়ী ইব্রাহিম মাহবুব জাকির স্থানীয় বাহার পণ্ডিতের কাছ থেকে ৩৫ শতাংশ জমি ক্রয় করে। তিনি গত ৫-৬ বছর ধরে ওই জমির ওপর পাঁচ এবং তিন তলা দুটি ভবন নির্মাণ করে নিজে বসবাস ও ভাড়া দিয়ে আসছে। সম্প্রতি মধুপুর এলাকার লিয়াকত আলী ভূঁইয়া জমিটির সামনের অংশের আট শতাংশ মালিকানা দাবি করে আসছেন। এ নিয়ে তিনি লক্ষ্মীপুর আদালতে একটি মামলা দায়ের করেন। আজ সোমবার লিয়াকত ভূঁইয়ার রায় পাওয়া অংশে আদালতের জারিকারক ও পুলিশ গিয়ে ভবনের প্রধান গেইটে তালা এবং সামনে ও পেছনে লাল পতাকা ঝুলিয়ে দেওয়া হয়। ওই ভবন দুইটিতে ২৫টি পরিবার থাকলেও ঘটনার সময় ২০টি পরিবার ভবনের ভেতরে আটকা পড়ে।

ওই ভবনে একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ভাড়া থাকেন। তিনি জানান, তালাবদ্ধ থাকায় তাঁর পরিবারের সদস্যরা বাসা থেকে বের হতে পারেননি। এতে শিশু সন্তানসহ পরিবারের সদস্যরা উদ্বিগ্ন হয়ে পড়েন। দীর্ঘক্ষণ অপেক্ষা করে তিনিও বাসা ঢুকতে পারেননি।

এ বিষয়ে ইব্রাহিম মাহবুব জাকির বলেন, আমি খরিদ সূত্রে জমিটির মালিক। লিয়াকত ভূঁইয়া উদ্দেশ্যমূলকভাবে গোপনে একটি মামলা করেছন। আমাকে কোন নোটিশও করা হয়। আদালতের এক তরফা রায় নিয়ে তিনি প্রশাসনের সাথে বহিরাগত লোকজন নিয়ে এসে তালা ঝুলিয়েছেন।

অপরদিকে লিয়াকত আলী ভূঁইয়া বলেন, অবৈধভাবে দীর্ঘদিন ধরে মাহবুব জাকির আমার জমিটি দখল করে রেখেছেন। আমি আদালতের রায় পেয়েছি। আদালতের জারিকারক ও প্রশাসনের লোকজন এসে আমাকে জমিটি বুঝিয়ে দিয়েছে। মানবিক কারণে পরে তালা খুলে দেওয়া হয়েছে। বহিরাগত লোকজন নিয়ে সেখানে আসার অভিযোগ অস্বীকার করেন তিনি।

এ ব্যাপারে রায়পুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল খোকন বলেন, বাসার ভেতরে মানুষ থাকা এটি মানবিক বিপর্যয়। এর কারণে লিয়াকত ভূঁইয়াকে অনুরোধ করার পর তিনি গেইটের তালা খুলে দেন। বিষয়টি নিয়ে নিজেদের মধ্যে সমন্বয় করা হবে।


মন্তব্য