kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


মেহেরপুর পৌর নির্বাচন নিয়ে সংকট নিরসনের দায়িত্ব সরকারের : সুজন সম্পাদক

মেহেরপুর প্রতিনিধি    

১০ অক্টোবর, ২০১৬ ১৬:৪৪



মেহেরপুর পৌর নির্বাচন নিয়ে সংকট নিরসনের দায়িত্ব সরকারের : সুজন সম্পাদক

"মেহেরপুর পৌরসভার সীমানা জটিলতা দূর করে জনগণের অধিকার প্রতিষ্ঠা করার দায়িত্ব স্থানীয় সরকারের, যাতে আমরা সংবিধান রক্ষা করতে পারি। তবে নির্বাচনের দাবিতে সহিংসতা হওয়া উচিত নয়।

জনগণের অধিকার রয়েছে তাদের দাবি করার। সরকারের দায়িত্ব জনগণের নায্য দাবিগুলো পুরণ করার। "

আতজ সোমবার দুপুর ১২টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলা পরিষদ চত্বরে স্থানীয় গণগবেষক, নারীনেত্রী ও নাগরিক সমাজ আয়োজিত অভিজ্ঞতাবিষয়ক মতবিনিময় সভায় অংশগ্রহণের পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন সুজন'র (সুশানের জন্য নাগরিক) সাধারণ সম্পাদক ড বদিউল আলম মজুমদার।

ড. মজুমদার বলেন, "সুন্দরবন একটি অমূল্য সম্পদ। আমরা অনেক কিছু গড়ে তুলতে পারবো কিন্তু একটা সুন্দরবন গড়ে তুলতে পারবো না। আমরা একটি ইতিবাচক দিক দেখতে পাচ্ছি সরকার তার পক্ষে যুক্তি তুলে ধরেছে এবং জনগণ তাদের পক্ষে যুক্তি তুলে ধরছে। আমরা আশা করছি যুক্তি-তর্কের বিজয় হবে এবং সরকার রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ থেকে সরে দাঁড়াবে। "
 
জেলা পরিষদের নির্বাচন ড. মজুমদার বলেন, "জেলা পরিষদ নির্বাচন যেভাবে হচ্ছে- এটা অনেকের কাছেই গ্রহণযেগাগ্য নয়। এটা অনেকটা আইয়ুব খানের বেসিক ডেমোক্রেসি  সিস্টেমে হচ্ছে। আমরা প্রস্তাবনা তুলে ধরেছি অন্যভাবে হওয়ার ব্যাপারে। আমরা আশা করি সরকার যে অধ্যাদেশ জারি করেছে- তা পরিবর্তন করে জনগণের ভোটের মাধ্যমে জেলা পরিষদ নির্বাচন করার ব্যাপারে উদ্যেগ গ্রহণ করবে। "
 
পরে ড. মজুমদার গাংনী উপজেলা মিলনায়তনে অভিজ্ঞতাবিষয়ক মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে অংশগহণ করেন। জাতীয় কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরাম  মেহেরপুর জেলা শাখার সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন 'দি হাঙ্গার প্রজেক্ট'র অস্ট্রেলিয়ার কান্ট্রি ডিরেক্টর ক্যাথে বাথ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, হাঙ্গার প্রজেক্ট, বাংলাদেশ'র কান্ট্রি ডিরেক্টর জেরিনা কবির, গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা  আরিফ উজ-জামান এবং মেহেরপুর জেলা বীজ প্রক্রিয়াকরণ কর্মকর্তা ড. আক্তারুজ্জামান।

অন্যদের মধ্যে বক্তব্য দেন সুজনের গাংনী উপজেলা শাখার সভাপতি অধ্যাপক আব্দুর রশিদ, সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান অল্ডাম, দি হাঙ্গার প্রজেক্টের এলাকা সমন্বয়ক খোরশেদ আলম প্রমুখ। মতবিনিময় সভায় উপজেলার হাঙ্গার প্রজেক্টের বিভিন্ন উজ্জীবক, স্বেচ্ছাসেবক এবং জনপ্রতিনিধিরা অংশগ্রহণ করেন।


মন্তব্য