kalerkantho


মেহেরপুর পৌর নির্বাচন দাবি বিএনপির

মেহেরপুর প্রতিনিধি    

১০ অক্টোবর, ২০১৬ ১৫:৩৪



মেহেরপুর পৌর নির্বাচন দাবি বিএনপির

মেহেরপুর পৌর নির্বাচন বন্ধের প্রতিবাদ এবং নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুসারে ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠানের দাবিতে শহরে প্রতিবাদ মিছিল করেছে পৌর বিএনপি। মিছিল শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনারকে দাবি সংবলিত স্মারকলিপি প্রদান করা হয়।

 

আজ সোমবার সকাল ১০টায় সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাসুদ অরুনের নেতৃত্বে দলের জেলা কার্যালয় থেকে প্রতিবাদ মিছিল বের করা হয়। মিছিলটি জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। মিছিল শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন নেতারা। পরে একই স্মারকলিপির অনুলিপি তারা পুলিশ সুপারের কাছে প্রদান করেন।  

মিছিল ও স্মারকলিপি প্রদান কর্মসূচিতে জেলা বিএনপির সহসভাপতি আব্দুর রহমান ও  এম এ কে খায়রুল বাশার, পৌর বিএনপির সভাপতি ও বিএনপি মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাস, জেলা বিএনপির দপ্তর সম্পাদক আব্দুর রহিম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবু ওবাইদুল্লাহ সেন্টুসহ সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, গত ২৭ সেপ্টেম্বর নির্বাচন কমিশন থেকে মেহেরপুর পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল মোতাবেক আগামী ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তফসিলে বৃহস্পতিবার মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল। মনোনয়ন জমাদান শেষে সন্ধ্যায় নির্বাচন কমিশনের সহকারী সচিব মো. রাজীব আহসান স্বাক্ষরিত এক আদেশে নির্বাচন স্থগিত করা হয়।

আদেশের পরিপ্রেক্ষিতে নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা গণবিজ্ঞপ্তি প্রকাশ করে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মেহেরপুর পৌর নির্বাচন স্থগিত করেন।


মন্তব্য