kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


আশুলিয়ায় ১৩০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)    

১০ অক্টোবর, ২০১৬ ১৫:০৬



আশুলিয়ায় ১৩০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ঢাকার উপকণ্ঠ আশুলিয়ায় অভিযান চালিয়ে প্রায় ‌১৩০০ পরিবারের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। আজ সোমবার দুপুরে আশুলিয়ার কবিরপুর বুড়িরটেক এলাকায় সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানির ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী সিদ্দিকুর রহমানের নেতৃত্বে এসব গ্যাস সংযোগ বিছিন্ন করা হয়।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানির প্রকৌশলী ব্যবস্থাপনা (বিক্রয়) সিদ্দিকুর রহমান জানান, গত কয়েক মাস আগে আশুলিয়ার কবিরপুর বুড়িরটেক এলাকায় প্রত্যেকটি বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ দেন এলাকার প্রভাবশালী ব্যক্তিরা। ওই ব্যক্তিরা প্রত্যেক পরিবারের কাছে থেকে ৩০ থেকে ৪০ হাজার টাকা করে হাতিয়ে নেন। পরে আজ সোমবার দুপুরে ওই এলাকার মাটি খুঁড়ে দুই ইঞ্চি ব্যাসার্ধের প্রায় তিন হাজার ১০০ ফুট লোহার পাইপ ও রাইজার উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া লোহার পাইপগুলো ছিল অত্যন্ত নিম্নমানের। এ থেকে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা ছিল বলে জানান তিনি। তবে এ ঘটনায় কাউকে আটক বা জরিমানা করা হয়নি।

অভিযানের সময় তিতাস গ্যাসের ৪০ জন শ্রমিকের একটি দল অভিযানে অংশগ্রহণ করে। অবৈধ গ্যাস সংযোগ বিছিন্নকালে ওই এলাকায় যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল। গ্যাস সংযোগ বিছিন্নকালে অবৈধ গ্যাস ব্যবহারকারীরা নির্বিকারে দাঁড়িয়ে থাকলেও এর কোনো প্রতিবাদ করেনি। অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারকারীর বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হবে বলে জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকালে উপস্থিত ছিলেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানির উপব্যবস্থাপক প্রকৌশলী আতিকুল ইসলাম, মমতাজুল ইসলাম, সহকারী ব্যবস্থাপক আনিছুজ্জামান প্রমুখ।


মন্তব্য