kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


নোয়াখালীতে গবাদিপশুর সঙ্গে ধাক্কায় ডেমু ট্রেন লাইনচ্যুত

কালের কণ্ঠ অনলাইন   

৯ অক্টোবর, ২০১৬ ২১:৩৩



নোয়াখালীতে গবাদিপশুর সঙ্গে ধাক্কায় ডেমু ট্রেন লাইনচ্যুত

নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী-মাইজদী রেললাইনের গনিপুর এলাকায় একটি গবাদিপশুর সঙ্গে ধাক্কা লেগে লাইনচ্যুত হয়েছে যাত্রীবাহী ডেমু ট্রেন। আজ রবিবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনার পর থেকে নোয়াখালী-লাকসাম রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধারের জন্য কুমিল্লার লাকসাম স্টেশন থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে আসছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, লাকসাম থেকে প্রায় ৪০০ জন যাত্রী নিয়ে ছেড়ে আসা ডেমু ট্রেনটি রবিবার বিকেল ৫টার দিকে স্টেশনের আনুমানিক ৩০০ গজ উত্তরে গনিপুর এলাকায় লাইনের ওপর থাকা একটি গবাদিপশুকে ধাক্কা দেয়। এতে ট্রেনটির ইঞ্জিনসহ একটি বগির পেছনের চারটি চাকা লাইনচ্যুত হয়। তবে বগিগুলো লাইনের ওপর দাঁড়িয়ে থাকায় যাত্রীদের কেউ হতাহত হয়নি। গবাদিপশুটি ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনার পর চৌমুহনী রেলস্টেশনের মাস্টারসহ অন্য কর্মকর্তারা ঘটনাস্থলে যান। পরে ট্রেনটি উদ্ধারের জন্য লাকসাম স্টেশনে উদ্ধারকারী ট্রেনকে খবর দেওয়া হয়। একই সময় ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল। তারা রেললাইন থেকে গবাদিপশুটিকে সরিয়ে নেয়।

এ ঘটনার বিষয়ে জানার জন্য একাধিকবার ফোন করলেও চৌমুহনী রেল স্টেশনের মাস্টার মো. আসাদুজ্জামান ফোন ধরেননি।

এ ব্যাপারে ফায়ার সার্ভিসের নোয়াখালী কার্যালয়ের সহকারী পরিচালক মো. হুমায়ুন কবির বলেন, রেললাইনের ওপর থাকা গবাদিপশুর সঙ্গে ধাক্কা লেগে ট্রেনটির ইঞ্জিনসহ একটি বগির পেছনের চারটি চাকা লাইনচ্যুত হয়েছে। তবে কোনো প্রাণহানি ঘটেনি।

তিনি আরও বলেন, দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধারে লাকসাম থেকে উদ্ধারকারী ট্রেন আসছে বলে তাঁদের জানিয়েছেন চৌমুহনী রেলস্টেশনের মাস্টার আসাদুজ্জামান।


মন্তব্য