kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


কুমিল্লায় কুমারী পূজা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

৯ অক্টোবর, ২০১৬ ১৬:১১



কুমিল্লায় কুমারী পূজা অনুষ্ঠিত

সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দূর্গাপূজা উৎসবের মহাঅষ্টমীতে কুমিল্লা মহানগরের ঠাকুরপাড়ার রামকৃষ্ণ আশ্রমে কুমারী পুজা অনুষ্ঠিত হয়েছে। এদিকে কুমারী পূজা দেখতে সকাল ৯টা থেকেই আশ্রম প্রাঙ্গণে সমাগম ঘটতে থাকে পূজারী, ভক্ত ও দর্শনার্থীদের।

সকাল ১১টা ২০ মিনিটের সময় মহাধুমধামের মধ্য দিয়ে নগরীর গাংচর এলাকার ফারুকী হাউজের হিমাংশু চক্রবর্তী ও পলি চক্রবর্তীর ৯ বছরের শিশুকন্যা সোনালী চক্রবর্তীকে কুমারী পূজার আসনে বসানো হয়।

বেলা সাড়ে ১১টায় সোনালী চক্রবর্তীকে ঘিরে শুরু হয় কুমারী পূজার মন্ত্রপাঠ। এসময় ওলু ধ্বনি, কাঁসা আর ঢাক-ঢোলের শব্দে চারদিকে আনন্দমুখর পরিবেশের সৃষ্টি হয়। কুমারী সোনালীকে মাল্যদান শেষে প্রসাদ খাওয়ানো হয়। পুজোর শেষ পর্বে ছিল পুষ্পাঞ্জলি নিবেদন। এসময় ভক্ত ও দর্শনার্থীদের ভিড় সামাল দিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের হিমশিম খেতে হয়। তবে কোনো অঘটন ঘটেনি। সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশে কুমারী পূজা সম্পন্ন হয়।

কুমারী পূজার শেষ পর্যায়ে পূজামন্ডপ পরিদর্শন করেন পুলিশ সুপার শাহ মো: আবিদ হোসেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) আবদুল্লাহ আল মামুন, কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম,এ,রব। এসময় অতিথিসহ ভক্তবৃন্দকে অভিনন্দন জানান রামকৃষ্ণ মিশন ও রামকৃষ্ণ আশ্রমের সভাপতি অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক, সাধারণ সম্পাদক বিশ্বেম্বরানন্দ। কুমারী পূজা পৌরহ্যিতের দায়িত্ব পালন করেন প্রদীপ কুমার আচার্য্য।

 


মন্তব্য