kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


ফৌজদারহাটে ইঞ্জিন লাইনচ্যুত : তদন্তে কমিটি, চালক বরখাস্ত

কালের কণ্ঠ অনলাইন   

৯ অক্টোবর, ২০১৬ ১৪:০৪



ফৌজদারহাটে ইঞ্জিন লাইনচ্যুত : তদন্তে কমিটি, চালক বরখাস্ত

শনিবার চট্টগ্রামের ফৌজদারহাট এলাকায় পিডিবি শাটল ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হওয়ার ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে চালক খোরশেদ আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি গঠন করা হয়েছে চার সদস্যের তদন্ত কমিটি।

তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা ফিরোজ ইফতেখারকে। বাকি তিন সদস্য হলেন বিভাগীয় মেকানিক্যাল ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম, বিভাগীয় সিগন্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ার মো. সেলিম ও বিভাগীয় প্রকৌশলী ১ রফিকুল ইসলাম।

পিডিবি শাটল ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হওয়ার ঘটনার কারণ অনুসন্ধান ও দায়ীদের শনাক্ত করতে শনিবার চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় রেলওয়ে ম্যানেজার মঞ্জুর-উল আলম চৌধুরী। কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি। এদিকে দায়িত্ব অবহেলার অভিযোগে পিডিবি শাটল ট্রেনের চালক খোরশেদ আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন কমিটির সদস্য সাইফুল ইসলাম।

শনিবার ভোরে সিজিপিওয়াই থেকে ছেড়ে আসা শাটলটি সিগন্যাল অমান্য করে সামনের দিকে এগিয়ে যায়। বিষয়টি বুঝতে পেরে স্টেশন মাস্টার টেকপয়েন্টে অল্টার করে দিলে মেইন লাইনে উঠার আগেই ইঞ্জিন লাইনচ্যুত হয়। এতে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি।

 


মন্তব্য