kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


নেত্রকোনার ৫ কিশোর ৯ দিন ধরে নিখোঁজ

কালের কণ্ঠ অনলাইন   

৯ অক্টোবর, ২০১৬ ১৩:০৪



নেত্রকোনার ৫ কিশোর ৯ দিন ধরে নিখোঁজ

নেত্রকোনার পূর্বধলা উপজেলার মাদ্রাসা ও স্কুলপড়ুয়া পাঁচ কিশোর একই দিনে নিখোঁজ হয়েছে বলে খবর দিয়েছে পুলিশ। স্থানীয়রা তাদের ময়মনসিংহগামী ট্রেনে উঠতে দেখেছে।

পুলিশ তাদের একজনের মোবাইল ফোন ট্র্যাক করে ঢাকায় অবস্থানের কথা জানতে পারলেও উদ্ধার করতে পারেনি। পূর্বধলা থানার ওসি আবদুর রহমান জানান, বুধবার পাঁচ শিক্ষার্থীর পরিবার আলাদাভাবে জিডি করে গত ১ অক্টোবর থেকে তাদের নিখোঁজ থাকার কথা জানিয়েছে। এই পাঁচজন হলো মহিষবেড় গ্রামের শফিকুল ইসলামের ছেলে আরিফ মিয়া (১৪), ফরিদ মিয়ার ছেলে বেলাল হোসেন (১৫), হেলাল উদ্দিনের ছেলে নয়ন মিয়া (১৪), আইনুদ্দিনের ছেলে মো. হৃদয় (১৩) ও হামেদ আলীর ছেলে রবিকুল ইসলাম (১৩)।

বেলাল ও নয়ন শালদীঘা তালি-ই-মাটি ইসলামিয়া দাখিল মাদ্রাসা এবং বাকি তিনজন জালশুকা-কুমুদগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির ছাত্র। তাদের সবার বাড়ি পাশাপাশি। বেলাল ও নয়ন সম্পর্কে চাচাতো ভাই, আর আরিফ তাদের ভাতিজা। অন্য দুজন তাদের প্রতিবেশী। পরিবারের বরাত দিয়ে ওসি বলেন, ১ অক্টোবর তারা স্কুল বা মাদ্রাসায় যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। ওই দিনই তারা শ্যামগঞ্জ রেলস্টেশন থেকে ময়মনসিংহগামী একটি ট্রেনে উঠেছে বলে স্থানীয় কয়েকজন দেখছে।

বেলালের সঙ্গে মোবাইল ফোন ছিল। ওই নম্বরে একাধিকবার কল করা হলেও কেউ ধরেনি। পরে সংযোগ বন্ধ পাওয়া যায় বলে ওসি জানান। মোবাইল ফোন ট্র্যাক করে প্রাথমিকভাবে ঢাকার কাকরাইল এলাকায় একটি মসজিদের অবস্থান পাওয়া গিয়েছিল। কিন্তু পরে সেখানে তাদের সন্ধান মেলেনি। আসলে কী ঘটেছে, এর সঙ্গে জঙ্গি সম্পৃক্ততা বা অপহরণের কোনো বিষয় আছে কি না- পুলিশ তা তদন্ত করে দেখছে বলে ওসি আবদুর রহমান জানান।

 


মন্তব্য