kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


মেডিক্যাল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস: কোচিং সেন্টারের পরিচালকসহ আটক ১১

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:   

৮ অক্টোবর, ২০১৬ ১৯:৪০



মেডিক্যাল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস: কোচিং সেন্টারের পরিচালকসহ আটক ১১

মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র জালিয়াতির অভিযোগে রাজশাহীতে কোচিং সেন্টারের পরিচালকসহ ১১ জনকে আটক করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাজশাহীসহ সারা দেশে একসাথে মেডিক্যাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ পরীক্ষা চলাকালে প্রশ্নপত্র জালিয়াতির (ভুয়া প্রশ্ন সরবরাহ) পৃথক দুটি ঘটনায় রাজশাহী মহানগর গোয়েন্দা শাখা পুলিশ তাদের আটক করে।

আটককৃতদের মধ্যে রয়েছেন- রাজশাহী মহানগরীর হেতেম খাঁ এলাকায় অবস্থিত রয়েল কোচিং-এর পরিচালক সোহেল রানা ওরফে ডন, তার সহযোগী আঃ ওয়াহেদ, মোক্তাদির, মেহেদী হাসান, ইব্রাহিম খলিল, আজমল হোসেন, নয়ন আহমেদ, উপশহর এলাকার শাকিল ইসলাম, মিলন আহমেদ, খালেক ও মোঃ শাহেদ।  

এ ব্যাপারে আজ শনিবার বিকেলে পাঠানো মহানগর পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটককৃতরা পরীক্ষা চলার আগ মুহূর্তে মোবাইলের বিভিন্ন এ্যাপসের মাধ্যমে ভুয়া প্রশ্ন ভর্তি পরীক্ষার্থীদের কাছে পাঠাচ্ছিলেন। এমন অভিযোগে পৃথক দুটি অভিযানে তাদের আটক করা হয়। এর মধ্যে নগরীর হেতেম খাঁ এলাকায় অভিযান চালিয়ে মেডিক্যাল ভর্তি কোচিং সেন্টার রয়েল কোচিং-এর পরিচালকসহ সাতজনকে আটক করে পুলিশ। পরে পুলিশের আরেকটি দল উপশহর গোরস্থান মাঠ এলাকায় অভিযান চালিয়ে অন্য চারজনকে আটক করে।

ভুয়া প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িতরা সবাই কোচিং সেন্টারের সঙ্গে সংশ্লিষ্ট। তাঁরা কোচিংয় সেন্টারের শিক্ষকতাসহ নানা অপকর্মে জড়িত।

এ ব্যাপারে মহানগর পুলিশের মূখপাত্র ইফতে খায়ের আলম জানান, ভর্তি পরীক্ষা শেষে তারা পরীক্ষার্থীদের সাথে কথা বলেছেন। তবে ফাঁস হওয়া প্রশ্নপত্রের সঙ্গে পরীক্ষার প্রশ্নপত্রের কোনো মিল ছিল না বলে পুলিশ নিশ্চিত হয়েছে। আটককৃত অর্থ হাতিয়ে নিতে এই ধরনের ফাঁদ পেতেছিল বলেও দাবি পুলিশের। এ ঘটনায় নগরীর বোয়ালিয়া মডেল থানায় পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন, ১৯৮০ এর ৪(১৩) ধারায় দুটি মামলা দায়ের করা হয়েছে। তাদের কাছ থেকে আলামত হিসেবে মোবাইল ফোন জব্দ করা হয়েছে।  

তিনি আরো জানান, আটককৃতদের ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ শনিবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  


মন্তব্য