kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


এক মাস আগেই ভাড়া হয় হারিনালের বাড়িটি

কালের কণ্ঠ অনলাইন   

৮ অক্টোবর, ২০১৬ ১৩:৫৪



এক মাস আগেই ভাড়া হয় হারিনালের বাড়িটি

গাজীপুরের পশ্চিম হারিনালের যে বাড়িতে শনিবার র‌্যাব অভিযান চালায় তার মালিক থাকেন ঢাকায়। দেড় মাস আগে এই বাড়ির নির্মাণকাজ শেষ হয়েছে এবং একমাস আগে বাড়িটি ভাড়া দেওয়া হয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে র‌্যাব ১ এর উপঅধিনায়ক কাজী শোয়াইব হোসেন এই তথ্য জানান। কাজী শোয়াইব হোসেন জানান, আতাউর রহমান নামের এক ব্যবসায়ী ওই বাড়ির মালিক। তিনি ঢাকায় থাকেন। স্থানীয়দের বরাত দিয়ে তিনি আরও জানান, দেড় মাস আগে বাড়ির মালিক এই বাড়ির নির্মাণকাজ শেষ করেন।

আর এক মাস আগে বাড়িটি ভাড়া দেওয়া হয়। তবে ভাড়াটিয়াদের নাম পরিচয় জানা যায়নি। বেলা সোয়া ১১টার দিকে এখান থেকে দুই জঙ্গির মৃতদেহ উদ্ধার করা হয়। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এর আগে জানান, অভিযান চলার সময় র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে দুই জঙ্গি নিহত হয়েছে। তাদের পরিচয় জানার চেষ্টা চলছে। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। র‌্যাব ১ এর সিনিয়র এসপি মিজানুর রহমানও এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে জঙ্গি আস্তানা সন্দেহে পশ্চিম হারিনালের পাশের নোয়াগাঁও পাতারটেক এলাকায় একটি বাসায় অভিযান চালাচ্ছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। ওই বাসায় জঙ্গি আস্তানা রয়েছে এমন খবর পাওয়ার পরপরই সেখানে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। সিটিটিসির অতিরিক্ত উপ-কমিশনার ছানোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ভেতরে অস্ত্র ও গোলাবারুদ রয়েছে বলে তথ্য রয়েছে তাদের কাছে। কৌশল নির্ধারণ করে অভিযান পরিচালনা করা হচ্ছে। গাজীপুর গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর মোহাম্মদ আমীর হোসেন জানান, সকাল ১০ টার দিকে ওসমান নামের একজনের দুই তলা বাড়িতে এই অভিযান শুরু হয়।

 


মন্তব্য