kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


শিমুলিয়া-কাওড়াকান্দিতে ফেরি চলাচল ব্যাহত

কালের কণ্ঠ অনলাইন   

৮ অক্টোবর, ২০১৬ ১৩:২৯



শিমুলিয়া-কাওড়াকান্দিতে ফেরি চলাচল ব্যাহত

নাব্য সংকটের কারণে মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাওড়াকান্দি নৌপথে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। নাব্য ও নৌপথের লৌহজং টার্নিং পয়েন্টে ড্রেজিং কাজের ফলে গত কয়েকদিন ধরে রাতে ফেরি চলাচল প্রায় বন্ধ থাকে।

এতে শিমুলিয়াঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন পড়ে থাকে। দিনের বেলায় স্বল্প সংখ্যক যানবাহন নিয়ে ফেরি চলাচল করলেও অনেক সময় জোয়ারের জন্য ফেরি চলাচল অপেক্ষায় থাকতে হয়। আবার অনেক সময় চ্যানেল পথে যানবাহনসহ ফেরি ডুবোচরে আটকে পড়ছে। ফেরি স্বাভাবিক গতিতে না চলাতে ঘাট এলাকায় পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন ধরনের যানবাহন পারাপারের অপেক্ষায় থাকছে।

বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক (বাণিজ্য) মো. গিয়াসউদ্দিন পাটোয়ারি জানান, ফেরি স্বাভাবিক গতিতে চলাচল করতে না পারায় ঘাট এলাকায় যানবাহনের জট লেগেই থাকছে। রাতে শুধু রো রো ফেরি চলাচল করতে পারে। অনেক সময় জোয়ারের জন্য অপেক্ষা করতে হয়।

মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোশারফ হোসেন জানান, ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যা বেশি। যাত্রীবাহী পরিবহন আগে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হয়। শিমুলিয়াঘাট এলাকায় ৪ থেকে ৫ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

 


মন্তব্য