kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


তেল-গ্যাস কমিটির শঙ্কা পুরোটাই জ্যোতিষশাস্ত্র নির্ভর: হাছান মাহমুদ

কালের কণ্ঠ অনলাইন   

৭ অক্টোবর, ২০১৬ ২৩:৫৩



তেল-গ্যাস কমিটির শঙ্কা পুরোটাই জ্যোতিষশাস্ত্র নির্ভর: হাছান মাহমুদ

আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র নিয়ে তেল-গ্যাস রক্ষা জাতীয় কমিটির শঙ্কার পুরোটাই জ্যোতিষশাস্ত্র নির্ভর। আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 

তাদের বিজ্ঞান নির্ভর হওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, সুন্দরবন রক্ষা করা এ কমিটির মূল উদ্দেশ্য নয়। তাদের উদ্দেশ্য ভারতের সঙ্গে বাংলাদেশের বর্তমান সুসম্পর্ক নষ্ট করা। দেশের বিদ্যুৎ কেন্দ্র নিয়ে প্রতিবেশী দেশের (ভারত) দূতাবাস অভিমুখে তাদের নতুন কর্মসূচিই এটা প্রমাণ করেছে।

হাছান মাহমুদ আরও বলেন, প্রধানমন্ত্রী নিজে সংবাদ সম্মেলন করে এ প্রকল্প নিয়ে বৈজ্ঞানিক ব্যাখ্যা দিয়েছেন। সেখানেই দেশের বরেণ্য সাংবাদিকরা প্রধানমন্ত্রীকে প্রশ্ন করেছেন। তাদের প্রশ্নোত্তরের মাধ্যমে সুন্দরবনের পরিবশে ও প্রতিবেশ নিয়ে সব শঙ্কা দূর করেছেন।

আওয়ামী লীগও এ প্রকল্প নিয়ে সব ধরনের আশঙ্কা দূর করার জন্য কাজ করেছে জানিয়ে তিনি বলেন, এরপরেও যদি কেউ এ প্রকল্প বাতিলের দাবিতে আন্দোলন করে, প্রতিবেশী দেশের দূতাবাসে স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা করে তখন এদের মূল উদ্দেশ্য আর কারো বুঝতে বাকি থাকার কথা নয়।

এ ছাড়াও আলোচনা সভায় সিলেটের কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের ওপর হামলার ঘটনা প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী স্পষ্ট করে বলে দিয়েছেন কোনও অপরাধীকে ছাড় দেওয়া হবে না। অপরাধীর কোনও পরিচয় নেই। সে যে দলেরই হোক তার পরিচয় সে অপরাধী।

চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, শিক্ষক নেতা শাহজাহান আলম সাজু, জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, এমএ করিম।


মন্তব্য