kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল : এনবিআর চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী    

৭ অক্টোবর, ২০১৬ ২২:৫৮



বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল : এনবিআর চেয়ারম্যান

"বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল। জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিয়ে এজন্য প্রধানমন্ত্রী বিভিন্ন দেশের কাছ থেকে প্রশংসা পেয়েছেন।

এ অর্জন গোটা বাংলাদেশের অর্জন। "

আজ শুক্রবার বেলা ১১টার দিকে রাজশাহী কর অঞ্চলের আয়োজনে কর শিক্ষণ ফোরামের প্রশিক্ষকদের কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জাতীয় রাজস্ব বোডের্র (এনবিআর) চেয়ারম্যান নজিবুর রহমান।

নজিবুর রহমান বলেন, "রাজশাহী কর ও ভ্যাট কার্যালয় থেকে শিক্ষণ ফোরামের কার্যক্রম শুরু হলো। নভেম্বরের মধ্যে দেশের সকল কর ও ভ্যাট অফিসে ফোরামের কার্যক্রম চালু হবে। রাজস্ব সংগ্রহ কার্যক্রম আরো জোরদার করা হবে। পাশাপাশি দেশের শিল্পায়ন, প্রবৃদ্ধি ও উন্নয়নে করদাতাদের উৎসাহিত করা হবে।

এনবিআর চেয়ারম্যান বলেন, করসীমার আওতায় থাকার পরও যারা ফাঁকি দেওয়ার চেষ্টা করছেন তাদের তালিকা তৈরি করা হুচ্ছে। তাদের কর দিতেই হবে। তবে জোর করে নয়, সমন্বিত উদ্যোগের মাধ্যমে মানুষকে করমুখি করতে হবে। কমিশনের কোনো কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি বা সাধারণ মানুষকে হয়রানি করার কোনো অভিযোগ আসলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর রফিকুল ইসলাম বেগ, রাজশাহী কর কমিশনার দবির উদ্দিন প্রমুখ।  
 


মন্তব্য