kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হবে : সংস্কৃতিমন্ত্রী

বিষ্ণু প্রসাদ চক্রবর্ত্তী, বাগেরহাট    

৭ অক্টোবর, ২০১৬ ১৯:৩৭



ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হবে : সংস্কৃতিমন্ত্রী

"সারা পৃথিবীতে আমাদের ভাবমূর্তি নষ্ট করার জন্য ইসলামের নামে হত্যাকাণ্ড চালানো হচ্ছে। ইসলাম ধর্মতো বটেই, কোনো ধর্মেই ধর্মের নামে মানুষ হত্যার কোনো সুযোগ নেই, কোনো বিধান নেই এবং কোনো নির্দেশ নেই।

সব ধর্মই শান্তির ধর্ম, মানুষকে ভালবাসার ধর্ম এবং মানুষকে সাহায্য করে তাদের পাশে দাঁড়ানোর ধর্ম। "

আজ শুক্রবার বিকালে বাগেরহাটের শিকদার বাড়ি শারদীয় দুর্গোৎসবের ষষ্ঠী পূজার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

মন্ত্রী বলেন, "গুলাশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে যারা মানুষ হত্যা করেছে, তারা কোনো অবস্থাতেই মুসলমান নয়, ওরা মানুষ নয় এবং ওরা কোনো ধর্মের নয়। এটা একটি ষড়যন্ত্র। " বাংলাদেশের সব মানুষককে একত্রিত হয়ে ওই ষড়ন্ত্রকারীদের প্রতিহত করার আহ্বান জানান মন্ত্রী। তিনি বলেন, "শিকদার বাড়ির পূজামণ্ডপে ৬০১টি প্রতিমার মাধ্যমে যেভাবে মহাভারত ও রামায়নের কাহিনী তুলে ধরা হয়েছে, তাতে যারা ধর্ম সম্পর্কে কিছুই জানেনা, তারাও সনাতন ধর্ম সম্পর্কে ধারণা পাবেন। প্রতিটি মানুষের নিজের ধর্ম এবং অন্য ধর্ম সম্পর্কে জানা উচিত। পৃথিবীতে যারা বসবাস করছেন সবাই একই সৃষ্টিকর্তার সৃষ্টি। তিনি বহু বিচিত্র মানুষ সৃষ্টি করেছেন। পৃথিবীতে বহু ধর্ম, সংকৃতি এবং ভাষা বিদ্যমান রয়েছে। "

বাগেরহাট ২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ঢাকা ১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইসমত কাদীর গামা,  বাগেরহাট জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি শিব প্রসাদ ঘোষ প্রমুখ।


মন্তব্য