kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


গজারিয়ায় কীটনাশক পানে নারী শ্রমিকের আত্মহনন

   

৭ অক্টোবর, ২০১৬ ১৭:৪৪



গজারিয়ায় কীটনাশক পানে নারী শ্রমিকের আত্মহনন

মুন্সীগঞ্জের গজারিয়ায় কীটনাশক পান করে সুমাইয়া (১৭) নামে এক নারী শ্রমিক আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নে অবস্থিত ডাচ-বাংলা প্যাক লিমিটেড নামের কারখানা প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

সুমাইয়া গজারিয়া উপজেলার ইমামপুর ইউনিয়নের করিম খাঁ এলাকার মো. হুমায়ুন কবিরের মেয়ে। তিনি ডাচ-বাংলা প্যাক লিমিটেড কারখানার মেয়েদের কোয়ার্টারে থেকে প্রায় চার বছর ধরে চাকরি করে আসছিলেন।

সুমাইয়ার সহকর্মীরা জানান, তিন বছর ধরে একই কারখানার শ্রমিক সোহাগ মিয়ার সঙ্গে তার সম্পর্ক ছিল। কয়েকদিন ধরে তার সঙ্গে বনিবনা না হওয়ায় ক্ষোভে গতকাল রাত সাড়ে ৯টার দিকে কীটনাশক পান করেন। পরে তাকে উদ্ধার করে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় আশপাশের লোকজন। হাসপাতালের চিকিৎসকের পরামর্শে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথেই মারা যান সুমাইয়া।

ইমামপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মহসিন মিয়া জানান, বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য কারখানার কর্তৃপক্ষ লাশটি শুক্রবার ভোররাতে এলাকার ইউপি সদস্য ও থানা পুলিশকে না জানিয়ে দাফন করে ফেলে। এ ঘটনায় উত্তেজনা বিরাজ করছে ওই এলাকায়।


মন্তব্য