kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


মেঘনা সেতুতে কাভার্ড ভ্যান বিকল

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৪৫ কিলোমিটার দীর্ঘ যানজট

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি   

৭ অক্টোবর, ২০১৬ ১৩:০৫



ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৪৫ কিলোমিটার দীর্ঘ যানজট

মেঘনা সেতুতে একটি অতিরিক্ত মালবোঝাই কাভার্ড ভ্যান বিকল হওয়ায় আজ শুক্রবার ভোররাত থেকে দাউদকান্দি উপজেলার গৌরীপুর থেকে মেঘনা-গোমতী সেতু পেরিয়ে সোনারগাঁও উপজেলার কাঁচপুর পর্যন্ত দীর্ঘ ৪৫ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এ যানজটের ফলে যাত্রীবাহী শত শত বাস, রোগীবাহী অ্যাম্বুলেন্স ও পণ্যবাহী যানবাহন ঘণ্টার পর ঘণ্টা আটকে পড়ে চরম দুর্ভোগ পোহাচ্ছে।

দাউদকান্দি হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাতে মহাসড়কের মেঘনা সেতুর ওপর একটি অতিরিক্ত মালবোঝাই কাভার্ড ভ্যান বিকল হয়ে গেলে উভয় দিকের যানবাহন চলচল বন্ধ হয়ে যায়। গজারিয়া হাইওয়ে পুলিশের র‌্যাকার দিয়ে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে বিকল হওয়া গাড়িটিকে উদ্ধার করে রাত ৪টার দিকে ধীরে ধীরে যানবাহন চলাচল শুরু করা হয়। মহাসড়ক দুই ঘণ্টা বন্ধ থাকায় আবার পূজার বন্ধে অতিরিক্ত গাড়ির চাপ থাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

গজারিয়া হাইওয়ে পুলিশের সার্জেন্ট শাহ জামান রাজ বলেন, মেঘনা সেতুতে অতিরিক্ত মালবোঝাই কাভার্ড ভ্যান বিকল হওয়ায় উভয় দিকের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। গাড়িটি সরিয়ে নিতে দুই ঘণ্টা সময় লেগে যায়। ফলে দুই দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবদুল আউয়াল বলেন, মেঘনা সেতুতে গাড়ি বিকল হওয়ায় আমাদের এলাকায়ও যানজট সৃষ্টি হয়। তবে হাইওয়ে পুলিশের তৎপরতার কারণে যানজট অনেকটা স্বাভাবিক হয়ে আসছে। যানজট স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে দাউদকান্দি, গজারিয়া ও কাঁচপুর থানা পুলিশ কাজ করছে।


মন্তব্য