kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


পাসপোর্ট, বোমা ও জিহাদী বই জব্দ

জঙ্গি সন্দেহে বোমাসহ রাবি শিক্ষার্থী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৬ অক্টোবর, ২০১৬ ২১:১২



জঙ্গি সন্দেহে বোমাসহ রাবি শিক্ষার্থী গ্রেপ্তার

জঙ্গি সন্দেহে বোমা ও জিহাদী বইসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হাবিবুর রহমান নামের এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুঠিয়া থানা পুলিশ। আজ বৃহস্পতিবার ভোরে উপজেলার শিবপুর হাট জামে মসজিদের পাশের ঘর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

দুপুরে আদালতে হাজির করে তাকে জিজ্ঞাসাবাদের জন্যে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানিয়েছে পুলিশ। পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার হাবিবুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। সে বগুড়ার শিবগঞ্জ উপজেলার সাতুরিয়া গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে। হাবিবুর শিবপুর হাট জামে মসজিদে পাঁচ বছর ধরে ইমামতি করে আসছিলেন। সিরিয়া যাওয়ার জন্য সম্প্রতি পাসপোর্ট করেও রাখেন বলে পুলিশের কাছে স্বীকার করেন।

ওসি হাফিজুর রহমান কালের কণ্ঠকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার ভোর চারটার দিকে শিবপুর হাট জামে মসজিদের পাশের ঘর থেকে ৫টি হাতবোমা, ২টি পেট্রোল বোমা ও ১৬টি জিহাদী বইসহ হাবিবুরকে আটক করা হয়। এরপর দুপুরে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন জানায় পুলিশ। আদালত তাকে জেলহাজতে পাঠিয়েছে। আগামী শনিবার তার রিমান্ড শুনানি হতে পারে।

পুলিশ কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, “প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, হাবিবুর জঙ্গি সংগঠনের সাথে জড়িত। সিরিয়ায় যাওয়ার জন্যে সে পাসর্পোট করছিল। এছাড়া নতুন একটি জঙ্গি সংগঠন তৈরির কাজ করছিল সে। ”

তবে কোন জঙ্গি সংগঠনের সাথে হাবিবুর জড়িত সেটা জানাতে পারেননি ওসি। রিমান্ডে এনে তাকে জিজ্ঞাসাবাদ করলে আরো গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলেও দাবি করেন ওসি।


মন্তব্য