kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


শিবগঞ্জে শিক্ষার বিনিময়ে খাদ্য কর্মসূচীর উদ্বোধন

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ   

৬ অক্টোবর, ২০১৬ ২০:৩২



শিবগঞ্জে শিক্ষার বিনিময়ে খাদ্য কর্মসূচীর উদ্বোধন

মান সম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণ, ঝরে পড়ার হার কমানো ও বিদ্যালয়ে দৈনিক উপস্থিতি বৃদ্ধির লক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় বেসরকারী উদ্যোগে শিক্ষার বিনিময়ে খাদ্য কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রানীবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চাঁপাইনবাগঞ্জের জেলা প্রশাসক মোঃ জাহিদুল ইসলাম এ কর্মসূচীর উদ্বোধন করেন।

এ উপলক্ষে বিদ্যালয় চত্বরে আলহাজ্ব  ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ‘মা ও সূধি সমাবেশ’ অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জাহিদুল ইসলাম বলেন, “আমি এই প্রথম জেলায় মিড-ডে মিলের উদ্বোধন করলাম যা একটি বিরল ঘটনা। আমি আশাবাদী, আগামীতে জেলার সব উপজেলার বেশিরভাগ প্রাথমিক বিদ্যালয়ে এই মিড-ডে মিলের কার্যাক্রম চালু হবে। ”

তিনি রানীবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মিড-ডে মিলটি যেন বন্ধ না হয়ে যায় সে ব্যাপারে শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ঠ ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

রানীবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ্ব  ফজলুর রহমান ও প্রধান শিক্ষক এনামুল হক জানান তাদের বিদ্যালয়ে  প্লে গ্রুপ থেকে ৫ম শ্রেনী পর্যন্ত ৫৫৬ ছাত্রছাত্রির মধ্যে ৩য় থেকে ৫ম শ্রেনীর প্রায় ৩০০ ছাত্র-ছাত্রীদের প্রতিদিন মিড-ডে মিল দেয়া হবে। এটি আজ বৃহস্পতিবার থেকে চালু হয়েছে।

স্থানীয় দাতা ও অভিভাবকদের সহায়তা দান ও বিদ্যালরয়ের নিজস্ব সম্পদ থেকে উপার্জিত অর্থ দিয়ে মিড-ডে-মিল কর্মসূচী অব্যাহত রাখার চেস্টা করা হয়ে। জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার সহায়তা প্রদানে আশ্বস্ত করেছেন বলেও জানান তারা।


মন্তব্য