kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


চাঁদা না দেওয়ায় যুবলীগের হামলায় ১০ শ্রমিক আহত

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি   

৬ অক্টোবর, ২০১৬ ১৯:০২



চাঁদা না দেওয়ায় যুবলীগের হামলায় ১০ শ্রমিক আহত

কুমিল্লার মেঘনা উপজেলায় বালু বোঝাই ট্রলারের শ্রমিকরা চাঁদা  না দেওয়ায় ইউনিয়ন যুবলীগের  নেতা-কর্মীদের হামলায় ১০জন শ্রমিক আহত হয়েছে। আহত শ্রকিদেরকে মেঘনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার উপজেলা মানিকাচর ইউনিয়নের কাশিনগর গ্রামের মেঘনা নদীতে এই ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মেঘনা উপজেলার মানিকাচর ইউনিয়নের যুবলীগের নেতা শরীফুল ইসলাম বকুলের নেতৃত্বে একদল চাঁদাবাজ উপজেলার কাশিনগরের নিকট মেঘনা নদী দিয়ে বালু বোঝাই ট্রলার যাওয়ার সময় প্রতিটি ট্রলার থেকে ৩/৪শ’ টাকার চাঁদা আদায় করে। ওই নদী পথে বালু নিয়ে ৪টি ট্রলার বালু বোঝাই করে যাওয়ার সময় তাদের নিকট চাঁদা দাবী করে। শ্রমিকরা চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করলে যুবলীগের নেতা-কর্মীরা তাদের ওপর হামলা চালায়। এতে ১০/১২জন শ্রমিক আহত হয়। থানা পুলিশ আহত শ্রমিকদেরকে উদ্ধার করে মেঘনা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ট্রলারের মালিক আবুল মিয়া বলেন, উপজেলার কাশিনগরের নিকট ইউনিয়ন যুবলীগের নেতা বকুলের নেতৃত্বে প্রতিদিন ৩/৪শ টাকা করে প্রতিটি ট্রলার থেকে চাঁদা আদায় করে। ওই ট্রলারগুলোতে নোয়াখালির শ্রমিক ছিল। তারা চাঁদা দিতে অপরগতা প্রকাশ করলে তাদের ওপর অতর্কিত ভাবে হামলা চালায়। এতে আমাদের ১০জন শ্রমিক আহত হয়। আমরা ট্রলার মালিকরা বিষয়টি থানা পুলিশ জানিয়েছি।

মেঘনা থানার ওসি সামছু উদ্দিন জানান, উপজেলার কাশিনগর এলাকায় কারেন্ট জাল ছিড়ে ফেলায় যুবলীগের নেতা বকুলের লোকজন বালু বোঝাই ট্রলার শ্রমিকদের ওপর হামলা করেছে। আহত শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


মন্তব্য