kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


নীলফামারীতে ১০টাকা কেজি চাল বিতরণ শুরু

নীলফামারী প্রতিনিধি   

৬ অক্টোবর, ২০১৬ ১৮:৫৫



নীলফামারীতে ১০টাকা কেজি চাল বিতরণ শুরু

নীলফামারী সদর উপজেলায় ১০টাকা কেজি দরে চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বৃহস্পতিবার দুপুরে উপজেলার পলাশবাড়ি ইউনিয়ন পরিষদ জত্ত্বরে আয়োজিত অনুষ্ঠানে ওই কর্মসূচির উদ্বোধন করে তিনি।

এসময় মন্ত্রী কার্ড ও চাল উপকারভোগীদের হাতে তুলে দেন।

প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী বলেন, “১০টাকা কেজি দরে চাল প্রদানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন। হতদরিদ্র মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার প্রতি কেজিতে ২০ থেকে ২৫ টাকা ভর্তূকী দিচ্ছে। এটি একটি কষ্টসাধ্য কাজ। প্রধান মন্ত্রীর ঘোষণার সময় অনেকে সেটি নিয়ে হাসাহাসি করলেও তা আজ বাস্তবায়িত হয়েছে। ”

মন্ত্রী জনপ্রতিনিধি, দলীয় নেতাকর্মীসহ সংশ্লিষ্ঠদের উদ্যেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে বলেছেন, ১০ টাকা কেজি দরে চাল বিতরণে কোন ধরণের অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তাঁর হয়ে আমি বলবো দয়া করে আপনারা কেউ কোনো অনিয়ম করবেন না। আমি বিশ্বাস করি আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের জন্য কাজ করে। মানুষের বিপদে পাশে দাঁড়ায়।

ওই সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন জেলা প্রশাসক মো. জাকীর হোসেন, জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অক্ষয় কুমার রায়, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, পলাশবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মমতাজ আলী প্রামানিক প্রমুখ। সভায় সভাপত্বি করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন।

উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি এলএসডি) মিজানুর রহমান বলেন, সদর উপজেলায় ১৫ ইউনিয়নে ৩০ হাজার ৭১৩টি কার্ড বিতরণ করা হবে। এর মধ্যে বৃহস্পতিবার পলাশবাড়ি ইউনিয়নে এক হাজার ৬৫৯টি কার্ড ও কার্ডের চাল বিতরণের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করা হয়।


মন্তব্য