kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

ইলেকট্রিক্যাল পাওয়ার সিস্টেম ও সুইচগিয়ার ল্যাব উদ্বোধন

গোপালগঞ্জ প্রতিনিধি    

৬ অক্টোবর, ২০১৬ ১৪:১৯



ইলেকট্রিক্যাল পাওয়ার সিস্টেম ও সুইচগিয়ার ল্যাব উদ্বোধন

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে আধুনিক ও যুগোপযোগী পাওয়ার সিস্টেম ও সুইচগিয়ার ল্যাব উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে এ ল্যাব উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন।

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান জপতোষ মণ্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর ড. মো.  নুরউদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাহজাহান, কুয়েটের প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী সমীরন রায়, বরিশাল গ্যাস টারবাইন বিদ্যুৎকেন্দ্রের ব্যবস্থাপক হিমাংশু কুমার বিশ্বাস, এলজিইডির জ্যেষ্ঠ সহকারী প্রকৌশলী মো. আক্তারুজ্জামান, গোপালগঞ্জের সাব-ডিভিশনাল ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন, এক্সপার্ট পাওয়ার লিমিটেড ঢাকার সিইও প্রকৌশলী সুজিত কুমার মণ্ডল, সহকারী অধ্যাপক মওদুদ আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বলেন, "এ আধুনিক ল্যাবটির মাধ্যমে শিক্ষার্থীরা পাওয়ার জেনারেশন, ডিস্ট্রিবিউশন, ট্রান্সমিশন এবং প্রোটেকশন সম্পর্কে সম্যক জ্ঞান লাভ করতে পারবে। " তিনি বলেন, "ল্যাবিটি খণ্ড খণ্ড মডিউল আকারে বাংলাদেশে ২-৩টা বিশ্ববিদ্যালয়ে থাকলেও একমাত্র পূর্ণাঙ্গ মডিউল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্থাপন করা হয়েছে। "

 


মন্তব্য