kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


সিরাজগঞ্জে আইনজীবীদের আদালত বর্জন

সিরাজগঞ্জ প্রতিনিধি    

৫ অক্টোবর, ২০১৬ ১৬:০২



সিরাজগঞ্জে আইনজীবীদের আদালত বর্জন

সিরাজগঞ্জে এক জ্যেষ্ঠ আইনজীবীর সঙ্গে অশোভন আচরণের অভিযোগ এনে অতিরিক্ত জেলা ও দায়রা জজের প্রথম আদালত বর্জন করেছেন আইনজীবীরা। আজ বুধবার সিরাজগঞ্জ জেলা আনিজীবী সমিতির সম্মেলন কক্ষে জরুরি সভা করে এ ঘোষণা দেন  আইনজীবী সমিতির নেতৃবৃন্দ।

এ সময় আদালতের বিচারক ড. ঈমান আলীকে প্রত্যাহার না করা পর্যন্ত ওই আদালতে কোনো কার্যক্রমে অংশগ্রহণ করবেন না বলেও ঘোষণা দেন তাঁরা। তবে আদালত সূত্রে জানা গেছে আদালতের স্বাভাবিক কাজকর্ম অব্যাহত ছিল।

সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভকেট রেজাউল করিম রাখাল জানান, গতকাল মঙ্গলবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে বিচার চলাকালে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভকেট মোয়াজ্জেম হোসেনের সঙ্গে আদালতের বিচারক ড. ঈমান আলী অবিচারকসুলভ আচরণ করেন, যা ছিল অশোভন। এর পরিপ্রেক্ষিতে অ্যাডভকেট মোয়াজ্জেম হোসেন এ ঘটনার সুরাহা চেয়ে জেলা আইনজীবী  সমিতির কাছে একটি আবেদন করেন।

এ কারণে আজ বুধবার দুপুরে জেলা আইনজীবী সমিতির সম্মেলন কক্ষে জরুরি সভায় আনিজীবী সমিতির সব সদস্যের সর্বসম্মতিক্রমে ড. ঈমান আলীর আদালত বর্জন করার সিদ্ধান্ত নেওয়া হয়। ড. ঈমান আলীকে প্রত্যাহার না করা পর্যন্ত এ বর্জন অব্যাহত থাকবে বলেও জানান তিনি।  

 


মন্তব্য