kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


নওয়াপাড়ায় পুলিশের লাঠিচার্জে আহত ২৫

কালের কণ্ঠ অনলাইন   

৫ অক্টোবর, ২০১৬ ১৫:১২



নওয়াপাড়ায় পুলিশের লাঠিচার্জে আহত ২৫

যশোরের দুঃখ ভবদহ এলাকার বাসিন্দাদের পূর্ব ঘোষিত রাজপথ ও রেলপথ অবরোধ কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জে অন্তত ২৫ জন আহত হয়েছেন। আজ বুধবার দুপুর ১২টার দিকে নওয়াপাড়ার নূরবাগ মোড়ে এ লাঠিচার্জের ঘটনা ঘটে।

এতে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্যসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। তাদের স্থানীয় স্বাস্থ্য কম্পপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। আন্দোলনকারীরা জানান, সকালে শিল্পনগরী নওয়াপাড়ার নূরবাগ মোড়ে আন্দোলনকারীরা আসা শুরু করলে পুলিশ কয়েক দফা লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির আহ্বায়ক রণজিত বাওয়ালী বলেন, পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টার দিকে তারা নওয়াপাড়ায় আসতে শুরু করেন। শত শত মানুষ রাস্তায় অবস্থান নিলে দুপুর ১২টার দিকে লাঠিচার্জ করে। এতে অন্তত ২৫ জন আহত হন। তিনি জানান, তবে পুলিশি বাধা অতিক্রম করে পশু হাসপাতালের সামনে সমাবেশ ও রাস্তা অবরোধ করে টায়ার জ্বালিয়ে আগুন ধরিয়ে বিক্ষোভ করেন আন্দোলনকারীরা।

গত আগস্টে দুই দফা ভারী বর্ষণে যশোরের মণিরামপুর, অভয়নগর ও কেশবপুর উপজেলার দুই শতাধিক গ্রাম পানিতে তলিয়ে যায়। রাস্তার উপর ও শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নেয় হাজার হাজার মানুষ। পানি নিস্কাশনের পথ টেকা নদীর ভবদহ স্লুইস গেট এলাকায় পলি পড়ে ভরাট হয়ে যাওয়ায় পানি জমে আছে। এলাকাবাসীর দীর্ঘদিন ধরে টিআরএমের মাধ্যমে নদীর পলি অপসারণের জন্য আন্দোলন করে আসছেন। ওই আন্দোলনের অংশ হিসেবে বুধবার নওয়াপাড়ায় সড়ক ও রেলপথ অবরোধের ডাক দেওয়া হয়।

 


মন্তব্য