kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


বগুড়ার নিউমার্কেটে আগুন, ৪ কোটি টাকার সম্পদ ভস্মীভূত

কালের কণ্ঠ অনলাইন   

৫ অক্টোবর, ২০১৬ ১২:২১



বগুড়ার নিউমার্কেটে আগুন, ৪ কোটি টাকার সম্পদ ভস্মীভূত

বগুড়া শহরের নিউ মার্কেটের ছহির উদ্দিন মার্কেট অংশে  আগুন লেগে পুড়ে গেছে অন্তত ১০টি ব্যবসা প্রতিষ্ঠান। মঙ্গলবার দিবাগত রাত  ১১ টায়  শহরের কবি নজরুল ইসলাম সড়কে অবস্থিত বগুড়ার সবচেয়ে বড় এই মার্কেটের দোতলার  অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট কাজ করছে। রাত সাড়ে ১২টার দিকে আগুনের ভয়াবহতা কিছুটা কমলেও এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আনা যায় নি। পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, রাত ১১ টার মার্কেটের শাড়ী প্যালেস নামক দোকানে আগুনের সুত্রপাত হয়। মুহূর্তেই সেটি ছড়িয়ে পড়ে আশপাশের দোকানগুলোতে।
 
দোকানগুলোতে প্রচুর পরিমাণ শাড়ী , ত্রিপিস সহ ও পোশাকের মজুদ ছিলো। আগুনের কারণে সেগুলো পুড়ে গেছে। ফায়ার সার্ভিস কর্মকর্তারা জানান, বগুড়ার ৩টি  ইউনিট আগুণ নিয়ন্ত্রণে কাজ করছে। রাত সাড়ে সাড়ে ১২টা পর্যন্ত আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা না গেলেও এর ভয়াবহতা অনেকখানি কমে গেছে বলে ফায়ার সার্ভিস কর্মীরা জানিয়েছেন।

আগুণে তাৎক্ষণিকভাবে ক্ষয় ক্ষতির পরিমাণ জানা না গেলেও বাজারের অন্তত ১০ টি দোকানের প্রায় ৪ কোটি টাকার সম্পদ ভস্মীভূত হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। বগুড়া সদর পুলিশফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) ফজলে এলাহী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দোতলার শাড়ী প্যালেস থেকে আগুনের উৎপত্তি হয়ে তা ছড়িয়ে পড়েছে। ২য় তলার আগুন নিয়ন্ত্রণে এলেও ৩য় তলার আগুন নিয়ন্ত্রণে আসেনি।

 


মন্তব্য