kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


তানোরে পাঁচারকালে ১৬ টন ধানসহ ট্রাক আটক

তানোর (রাজশাহী) প্রতিনিধি    

৪ অক্টোবর, ২০১৬ ২২:১১



তানোরে পাঁচারকালে ১৬ টন ধানসহ ট্রাক আটক

রাজশাহীর তানোরে সরকারি খাদ্য গুদামের ধান পাঁচারকালে প্রায় ১৬ টন ধানসহ একটি ট্রাক জব্দ করেছে তানোর থানা পুলিশ। গতকাল সোমবার সন্ধ্যার পরে তানোর পৌর এলাকার বুরুজ ব্রীজের কাছ থেকে এ আটকের ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার সরকারি খাদ্য গুদাম থেকে গতকাল সোমবার সন্ধ্যার পরে একটি ধানভর্তি ট্রাক বের হয়ে কাশিমবাজার দিয়ে মোহনপুরের দিকে দ্রুত গতিতে চলে যাচ্ছিল। এ সময় স্থানীয়রা সরকারি বস্তাভর্তি ধান বোঝাই ট্রাক রহস্যজনকভাবে যাওয়া দেখে সন্দেহবশত থানা পুলিশকে খবর দেন। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ধানের প্রকৃত মালিক ও চালান কপি ছাড়াই সরকারি (খাদ্য অধিদপ্তরের জন্য লেখা) ধানের বস্তাভর্তি ট্রাক জব্দ করে। এ সময় এই ধানের কোন মালিক না পাওয়ার কারণে পুলিশ ধানসহ ট্রাক থানা হেফাযতে নেন।

এ বিষয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা(ওসি এলএসডি) মইনুল ইসলাম জানান, এটা সামান্য ভুল বুঝাবুঝি ছাড়া অন্য কিছু না। তবে এ বিষয়টি নিয়ে পত্রিকায় লেখা-লেখি না করাই ভালো।

তিনি আরো বলেন, ধানগুলো উপজেলার সুপরিচিত চাতাল মালিক সেলিমের। আর নিয়ম মাফিক গুদাম থেকে ধানগুলো অন্যত্রে যাচ্ছিল।  

তবে রাতের আধারে এতোগুলো ধান কোথায় এবং কেনো যাচ্ছিল এমন প্রশ্ন করা হলে তিনি ব্যস্ত আছেন, সকালে সরাসরি কথা বলার পরামর্শ দিয়ে মোবাইল ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।  

এ ব্যাপারে তানোর থানার এসআই সাইফুল ইসলাম বলেন, স্থানীয়দের খবর পেয়ে ঘটনাস্থল থেকে ধানভর্তি ট্রাকটি কোন চালান ছাড়াই আটক করা হয়েছে। কিন্তু থানায় জায়গা স্বল্পতার কারণে খাদ্য গুদামে ট্রাকটি রাখা রয়েছে।


মন্তব্য