kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


দেবীদ্বারে বাস-লেগুনার সংঘর্ষে নিহত ১, আহত ২০

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি   

৪ অক্টোবর, ২০১৬ ১৮:০৬



দেবীদ্বারে বাস-লেগুনার সংঘর্ষে নিহত ১, আহত ২০

কুমিল্লার দেবীদ্বার উপজেলায় একটি যাত্রীবাহী বাস ও ‘লেগুনা’র মুখোমুখী সংঘর্ষে এক যুবক নিহত ও অন্তত ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আজ মঙ্গলবার সকালে উপজেলার আলিয়াবাদ (জাফরগঞ্জ) এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় আহতদের মধ্যে গুরুতর আহত দেবীদ্বার উপজেলার এলাহাবাদ গ্রামের কবির আহমেদ এর স্ত্রী আমেনা বেগম(৫৫)কে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। বাকী আহতদের দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

নিহত যুবক দুর্ঘটনাকবলিত লেগুনার চালক ও দেবীদ্বার উপজেলার চরবাকর গ্রামের সহিদুল ইসরামের পুত্র মোখলেসুর রহমান(২০)।  

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ মঙ্গলবার সকাল ১০টায় কুটি থেকে কুমিল্লাগামী ‘সুগন্ধ্যা’ পরিবহনের (নং- চট্ট মেট্রো-ব-১১-০২৭৪) একটি যাত্রীবাহী বাস এবং ময়নামতি থেকে কম্পানিগঞ্জগামী যাত্রী পরিবহন ‘লেগুনা’ (ঢাকা-মেট্রো-ম-৫১-২০২২) যাওয়ার পথে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবীদ্বার উপজেলার আলিয়াবাদ (জাফরগঞ্জ) এলাকায় এই দুই যানের মুখোমুখী সংঘর্ষ হয়। এ সময় লেগুনাকে সুগন্ধ্যা চাপা দিয়ে দুমড়ে-মুচরে নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী জমিতে মুখ থুবড়ে পড়ে যায়। সে সময় লেগুনা পরিবহনের চালক ঘটনাস্থলেই পিষ্ট হয়ে নিহত হন এবং হেলপারসহ ৭/৮জন যাত্রী মারাত্মক আহত হয়। অপরদিকে দুর্ঘটনাকবলিত সুগন্ধ্যা পরিবহনের সকল যাত্রীই কম-বেশী আহত হন। আহতদের আর্তচিৎকারে এলাকাবাসী ঘটনাস্থলে এসে তাদের উদ্ধারের চেষ্টা চালায়। খবর পেয়ে মীরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রবিউল একদল পুলিশ নিয়ে ঘটনাস্থল থেকে নিহত যুবকের লাশ ও দুর্ঘটনাকবলিত বাস ও লেগুনা উদ্ধার করে দেবীদ্বার থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে মীরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মোঃ গোলাম কিবরিয়া জানান, নিহতের লাশ ও দুর্ঘটনায় কবলিত গাড়ি দুটি ক্রেনের সাহায্যে উদ্ধার করে দেবীদ্বার থানায় নিয়ে আসি। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


মন্তব্য