kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


দুদকের মামলা

ঝালকাঠিতে সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

ঝালকাঠি প্রতিনিধি    

৪ অক্টোবর, ২০১৬ ১৭:১৭



ঝালকাঠিতে সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সরকারি বরাদ্দের টাকা আত্মসাতের ঘটনায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) তিনটি মামলায় ঝালকাঠির গাভারামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম খান লিটনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে বিকনা গ্রামের বাড়ি থেকে তাঁকে পুলিশের সহযোগিতায় গ্রেপ্তার করে দুদক কর্মকর্তারা।

পরে তাঁকে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে হাজির করা হলে বিচারক এইচ এম কবির হোসেন তাঁকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, চেয়ারম্যান থাকাকালে আমিনুল ইসলাম খান লিটন ২০১২ সালের জুলাই থেকে ২০১৩ সালের জুন পর্যন্ত বিভিন্ন প্রকল্প থেকে ছয় মেট্রিকটন চাল আত্মসাত করেন। পরে ২০১৩ সালের জুলাই মাসে পানি উন্নয়ন বোর্ডের দেওয়া ভূমি উন্নয়ন করের তিন লাখ ৯৪ হাজার টাকার চেক নিজের অ্যাকাউন্টে জমা দিয়ে আত্মসাত করেন তিনি। এ ছাড়া ২০১১ সালের জুলাই থেকে ২০১২ সালের জুন পর্যন্ত কাবিখার একটি প্রকল্প থেকে ৮৫ হাজার টাকা আত্মসাত করার অভিযোগ এনে তিনটি মামলা দায়ের করা হয়। গত ২৪ ফেব্রুয়ারি ঝালকাঠি থানায় বরিশাল দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক জসীম উদ্দিন গাজী বাদী হয়ে দণ্ডবিধির ৪০৯ ও ১৯৪৭ সালের দুদক আইনের ৫(২) ধারায় একই দিনে তিনটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকে পলাতক ছিলেন লিটন।

ঝালকাঠি থানার ওসি মো. মাহে আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল দুদকের সহকারী পরিচালক মো. সিফাত উদ্দিন ঝালকাঠি থানা পুলিশের সহযোগিতায় লিটনকে গ্রেপ্তার করেন। তিনি গাভারামচন্দ্রপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।


মন্তব্য