kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


ছাত্রলীগ নেতার বিচার দাবিতে সড়ক অবরোধ

কালের কণ্ঠ অনলাইন   

৪ অক্টোবর, ২০১৬ ১৫:২২



ছাত্রলীগ নেতার বিচার দাবিতে সড়ক অবরোধ

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা বদরুল ইসলামের বিচারের দাবিতে সড়ক অবরোধ করেছে এমসি কলেজের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার দুপুরে সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ করে তারা।

এদিকে সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসের ওপর হামলাকারীর ফাঁসিসহ তিন দফা দাবিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে শিক্ষার্থীরা। সকালে মহিলা কলেজ ক্যাম্পাসের সামনে মানববন্ধন ও সড়ক অবরোধ থেকে তারা এ ঘোষণা দেন। এ ছাড়া আজ থেকে কলেজের সকল ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন তারা।
 
তিন দফা দাবির মধ্যে রয়েছে, মামলা দ্রুত বিচার ট্রাইবুনালে স্থানান্তর, আসামি বদরুলের ফাঁসি নিশ্চিত করা এবং পরীক্ষার হল ও যাতায়াতের সময় ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা। কর্মসূচির মধ্যে রয়েছে মঙ্গলবার কালো ব্যাজ ধারণ করে জেলা প্রশাসনক বরাবরে স্মারকলিপি, বুধবার প্রতিবাদ সমাবেশ ও পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন তারা।
 
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের হাউসা গ্রামের মাসুক মিয়ার মেয়ে ও সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজা আক্তার নার্গিসের বাড়িতে লজিং থাকত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র ও শাবি ছাত্রলীগের সহসম্পাদক বদরুল আলম। সেখানে থাকাকালে মেয়েটির কাছে প্রেম নিবেদন করে সে। নার্গিস বারবার প্রত্যাখ্যান করে।
 
সোমবার বিকালে খাদিজা পরীক্ষা দিয়ে মুরারী চাঁদ (এমসি) কলেজ থেকে বের হওয়ার পর এমসি কলেজ মসজিদের পেছনে চাপাতি দিয়ে কোপাতে থাকে বদরুল। সেখান থেকে তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাতে অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়। সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (সদর দক্ষিণ) জেদান আল মুসা জানান, বদরুল আলমকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। সে এখন পুলিশ প্রহরায় ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন।

 


মন্তব্য