kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ঢাকা-চট্টগ্রামের সঙ্গে ১ ঘণ্টা সিলেটের রেল যোগাযোগ বন্ধ

কালের কণ্ঠ অনলাইন   

৩ অক্টোবর, ২০১৬ ১২:৪৬



ঢাকা-চট্টগ্রামের সঙ্গে ১ ঘণ্টা সিলেটের রেল যোগাযোগ বন্ধ

হবিগঞ্জ সদর উপজেলার শায়েস্তাগঞ্জে ৬ দফা বাস্তবায়নের দাবিতে শায়েস্তাগঞ্জ রেলপথ অবরোধ করে রাখে সর্বদলীয় শায়েস্তাগঞ্জ উন্নয়ন ফোরাম। ফলে ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে ১ ঘণ্টা সিলেটের রেল যোগাযোগ বন্ধ থাকে।

আজ সোমবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ অবরোধ করে তারা। পরে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শফিউল আলমের আশ্বাসের ভিত্তিতে এ অবরোধ তুলে নেয় তারা।

শায়েস্তাগঞ্জ থানার ওসি নাজিম উদ্দিন জানান, অবরোধের খবর পেয়ে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বলেন, তাদের দাবির তালিকা অনেক বড় একসঙ্গে তো এত দাবি পূরণ করা সম্ভব নয় ধীরে ধীরে তাদের দাবি বাস্তবায়ন করা হবে। এ আশ্বাসে সর্বদলীয় শায়েস্তাগঞ্জ উন্নয়ন ফোরাম তাদের অবরোধ তুলে নেয়। বর্তমানে এ পথে রেল যোগাযোগ সচল রয়েছে।

ইতিপূর্বে সর্বদলীয় উন্নয়ন ফোরাম ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে দাবি না মানলে ৩ অক্টোবর থেকে রেলপথ অবরোধ করার ঘোষণা দিয়েছিল। শায়েস্তাগঞ্জ উন্নয়ন ফোরামের দাবিগুলো হলো শায়েস্তাগঞ্জ স্টেশনের জন্যে প্রতি ট্রেনে ন্যূন্যতম ১০০টি করে আসন বরাদ্দ দিতে হবে। সিলেট-চট্টগ্রাম রুটে নতুন আন্তনগর ট্রেন চালু করতে হবে। ঢাকা-সিলেট রেলপথকে ডাবল লাইনে উন্নীত করতে হবে।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশনকে বি গ্রেড থেকে এ গ্রেডে উন্নীত করতে হবে, শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশন পুলিশ ফাঁড়িকে থানায় উন্নীত করতে হবে। একই সঙ্গে পুলিশের সংখ্যা বৃদ্ধির মাধ্যমে যাত্রীদের জানমালের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে হবে। শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশনে অবস্থিত ওভারব্রিজ সম্প্রসারণ করে রেল স্টেশনের উভয় পাশে বসবাসকারী জনসাধারণের পারাপারের ব্যবস্থা নির্বিঘ্ন করতে হবে।

 


মন্তব্য