kalerkantho


প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, ঝালকাঠিতে ইরাদ-এর বিরুদ্ধে মামলা

ঝালকাঠি প্রতিনিধি    

২ অক্টোবর, ২০১৬ ১৫:৫৯



প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, ঝালকাঠিতে ইরাদ-এর বিরুদ্ধে মামলা

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে বিএনপি নেতা চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে ঝালকাঠির একটি আদালতে মামলা হয়েছে। আজ রাববার দুপুর ১২ টার দিকে ঝালকাঠি আইনজীবী সমিতির সদস্য বনি আমিন বাকলাই বাদী হয়ে ঝালকাঠির জেলা ও দায়েরা জজ আদালতে এ মামলা করেন।

বিচারক রমণীরঞ্জন চাকমা ঝালকাঠি সদর থানার ওসিকে মামলা রেকর্ডের নির্দেশ দেন।

মামলার বিবরণে জানাযায়, ২৫ সেপ্টেম্বর রাত ১০টার কিছু পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে ফেইসবুকে স্ট্যাটাস দেন চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী। ফেইসবুকে ইংরেজিতে স্ট্যাটাস দিয়ে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়ে তিনি লিখেছেন শখ হাসিনাকে  গুপ্তহত্যা সম্ভব নয়, কারণ শেখ হাসিনার চারিদিকে ভারতের বিশেষ নিরাপত্তা চাদর রয়েছে। ভারতীয়রা সরাসরি শেখ হাসিনার নিরাপত্তা বিধান করছে। শেখ হাসিনা বাংলাদেশে ভারতের স্বার্থেরই প্রতিনিধিত্ব করছেন বলেও ফেসবুক স্ট্যাটাসে দাবি করেন চৌধুরী ইরাদ। শেখ হাসিনাকে গুপ্তহত্যা ছাড়া বাংলাদেশের ক্ষমতার ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়। ’

এ বিষয়ে ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলী আব্দুল মানান রসুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে আইনজীবী বনি আমীন বাকলাই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেছেন।

মামলার বাদী বনি আমিন বাকলাই বলেন, আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি। তাকে হত্যার হুমকি মানে পাকিস্তানের দোষররা দেশে অরাজগতা সৃষ্টি করতে চাইছে বলে আমি মনে করি। বিএনপি-জামায়াতের এ ধরণের পরিকল্পনার বিরুদ্ধে দেশের প্রতিটি মানুষের সোচ্চার হওয়া দরকার। তাই আমি জনসার্থে এ মামলাটি দায়ের করেছি। আশাকরি আদালতের মাধ্যমে ন্যায় বিচার পাবো।


মন্তব্য