kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বেনাপোলের পণ্য গুদামে ভয়াবহ আগুন

কালের কণ্ঠ অনলাইন   

২ অক্টোবর, ২০১৬ ০৮:৩৯



বেনাপোলের পণ্য গুদামে ভয়াবহ আগুন

বেনাপোল বন্দরের পণ্যগুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বর্তমানে তা আস্তে আস্তে ছড়িয়ে পড়ছে পোর্টথানা ভবনসহ বন্দরের অন্যান্য পণ্য গুদামেও।

জনবসতি এলাকায় আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কায় আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকাবাসী। আগুন নেভাতে কাজ করে যাচ্ছে স্থানীয় ফায়ার সার্ভিস। বন্দরের দুটি ফায়ার সার্ভিসের ইউনিট বর্তমানে আগুন নেভানোর কাজ করছে বলে নিশ্চিত করেছেন বেনাপোল স্থলবন্দরের পরিচালক নিতাই চন্দ্র সেন।

এদিকে আগুন লাগার পর ২৩ নম্বর সেটের কাছে থাকা কয়েকটি ট্রাক সেই আগুনে পুড়ে গেছে। বন্দরের আগুন লাগার পর থেকে বন্ধ রয়েছে পণ্য পরিবহন কার্যক্রম। ভারত ও বাংলাদেশ উভয় পাশে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ লাইন তৈরি হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুনে পুড়ে গেছে বন্দর থানার একটি অংশ। এই আগুন ছড়িয়ে পড়ছে অন্য সেটে। ফলে আগুনের ভয়াবহতা বাড়ার আশঙ্কা করছেন অনেকে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার ভোর ৬টা ৫ মিনিটের দিকে বন্দরের ২৩ নম্বর পণ্য গুদাম থেকে ধোঁয়া উঠতে দেখেন স্থানীয়রা। কিছুক্ষণের মধ্যেই দাউদাউ করে আগুন জ্বলে ওঠে। একপর্যায়ে বন্দরের পাশের পণ্য গুদাম ও পণ্যাগারের পাশে থাকা পোর্ট থানা ভবনেও ছড়িয়ে পড়ে আগুন। বন্দরে মালামাল লোডিংয়ের অপেক্ষায় থাকা বাংলাদেশি ও ভারতীয় ট্রাকচালকরা গাড়িতে আগুন লাগার অাশঙ্কা করছেন।

 


মন্তব্য