kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


কক্সবাজার সমুদ্রে গোসল করতে নেমে কলেজ ছাত্র নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার    

১ অক্টোবর, ২০১৬ ২১:৪৪



কক্সবাজার সমুদ্রে গোসল করতে নেমে কলেজ ছাত্র নিখোঁজ

কক্সবাজার সমুদ্রে গোসল করতে নেমে স্রোতের টানে ভেসে রিফাত হোসেন নামে এক পর্যটক কলেজ ছাত্র নিখোঁজ হয়েছে। নিখোঁজ রিফাত ঢাকার সাভারের নবীনগরে অবস্থিত  ন্যাশনাল ইন্সটিটিডিট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চ (নিটার) কলেজের শেষ  বর্ষের শিক্ষার্থী।

তিনি নওগাঁ জেলার নওগাঁ সদর এলাকার হায়দার আলীর ছেলে।

ট্যুরিস্ট পুলিশ জানায়, আজ শনিবার সকাল সাড়ে ৯টার দিকে সমুদ্র সৈকতের সুগন্ধা  পয়েন্টে গোসল করতে নামেন রিফাত এবং তার সহপাঠীরা। এ সময় অসাবধানতাবশত  স্রোতের টানে ভেসে যান রিফাত। পরে সন্ধ্যা ৭টা পর্যন্ত তার খোঁজ মেলেনি।

রিফাত হোসেনের সহপাঠী সৌরভ ও মিলন জানান, কলেজের কোনো শিক্ষক ছাড়াই তারা ৪৩ জন শিক্ষার্থী আজ শনিবার সকালে কক্সবাজার আসেন। এদের মধ্যে পাঁচজন ছাত্রী ছিলেন। তারা সকাল সাড়ে ৮টার দিকে সৈকতের সুগন্ধা পয়েন্টে গোসল করতে নামেন। গোসল শেষে সকাল ১০টার দিকে কলাতলী হোটেল রিগ্যাল প্যালেসের উদ্দেশে তারা রওনা হন। এ সময় রিফাত হাসান তাদের সঙ্গে না থাকায় অনেক জায়গায় খোঁজাখুঁজি করার পরও তাকে পাওয়া যায়নি।  

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমি জানান, বন্ধুদের সঙ্গে কথা বলে ধারণা করা হয়েছে. সাগরে গোসল করার সময় স্রোতের টানে ভেসে গেছেন রিফাত হোসেন। এরপর থেকে লাইফগার্ডসহ অন্য উদ্ধারকর্মীরা উদ্ধার তৎপরতা শুরু করেন। দীর্ঘক্ষণ উদ্ধার তৎপরতা চালালেও সন্ধ্যা পর্যন্ত তার সন্ধান মেলেনি।  

খোঁজ নিয়ে জানা গেছে, কলেজ শিক্ষার্থীরা গোসল করার সময় সমুদ্র সৈকতের কর্মীরা  সেখানে ছিলেন না। ওই সৈকতে নির্দিষ্ট কয়েকজন কর্মীর দায়িত্ব থাকলেও ওই সময় তাদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি। বিকেলে কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেন, "কলেজ ছাত্র ভেসে যাওয়ার ঘটনাটি আমাকে কেউ অবগত করেনি। এইমাত্র জানতে পারলাম খবরটি। বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে। "  

 


মন্তব্য