kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


ধামরাই হার্ডিঞ্জ হাইস্কুল ও কলেজ পরিদর্শনে বিশ্ব ব্যাংক প্রতিনিধি দল

ধামরাই (ঢাকা) প্রতিনিধি    

১ অক্টোবর, ২০১৬ ১৯:৫৭



ধামরাই হার্ডিঞ্জ হাইস্কুল ও কলেজ পরিদর্শনে বিশ্ব ব্যাংক প্রতিনিধি দল

ঢাকার ধামরাইয়ে আজ শনিবার ১৯১৪ সালে ৬.০৬ একর জমির উপর প্রতিষ্ঠিত  ঐতিহ্যবাহী ধামরাই হার্ডিঞ্জ হাই স্কুল ও কলেজ পরিদর্শন করেছে বিশ্ব ব্যাংকের ১০ সদস্যের একটি প্রতিনিধি দল। পরিদর্শনকালে গত তিন বছরের এসএসসি পরীক্ষার ফল বিশ্লেষণে  পাশের হার (২০১৪ সালে ৯৯.৩৮%, ২০১৫ সালে ৯১.৬৮% এবং ২০১৬ সালে ৭৭.৮০%) নিম্নগামী হওয়ায় অসন্তোষ প্রকাশ করেন প্রতিনিধি দলের প্রধান দিলীপ প্যারাজুলি।

প্রতিনিধিদল এ সময় এসএসসি পরীক্ষার ফল ভালো করার পরামর্শ দেন। তবে স্কুলের পাঠাগার, বিজ্ঞানাগার (রসায়ন ও পদার্থ), কম্পিউটার কক্ষ, মাল্টিমিডিয়া সংযুক্ত শ্রেণিকক্ষ, প্রজেক্টরের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান, নিয়মানুবর্তিতা, পরিষ্কার-পরিচ্ছন্নতা দেখে সন্তোষ প্রকাশ করেন। এ ছাড়া প্রতিনিধিদলের সদস্যরা শ্রেণিকক্ষে গিয়ে ষষ্ঠ, সপ্তম এবং নবম শ্রেণির শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক বিভিন্ন ধরনের প্রশ্ন করেন। এতে শিক্ষার্থীরা তাঁদের প্রশ্নের উত্তর দিতে পারায় তাঁরা সন্তোষ প্রকাশ করেন।

এ ছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থী কর্তৃক একক ও দলীয় সংগীত পরিবেশন, নৃত্য, কবিতা আবৃত্তি এবং তিন মিনিটের জঙ্গিবিরোধী নাটক মঞ্চায়ন করায় অভিভুত হন তাঁরা। পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করে বক্তব্য দেন প্রতিনিধি দলের প্রধান দিলীপ প্যারাজুলি, প্রকল্প পরিচালক (সেকায়েপ) অতিরিক্ত সচিব ড. মাহমুদুল হক প্রমুখ।
 
 


মন্তব্য