kalerkantho


ফেনীতে স্কুল শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

ফেনী প্রতিনিধি    

১ অক্টোবর, ২০১৬ ১৯:০১



ফেনীতে স্কুল শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

ফেনীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে চারটি স্কুলের প্রায় এক হাজার শিক্ষার্থী। এসএসসিতে সৃজনশীল প্রশ্নপত্রে ৭০ নম্বরের পরিবর্তে ৬০ নম্বর করার দাবিতে আজ  শনিবার সকাল ১১টা থেকে বেলা ১১টা ২০ মিনিট পর্যন্ত ২০ মিনিট মহাসড়ক অবরোধ করে রাখে তারা। এ সময় মহিপালের উভয় অংশে প্রায় দুই কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

পুলিশ জানায়, আজ শনিবার সকাল ১০টা থেকে ফেনী পাইলট হাই স্কুল, সেন্ট্রাল হাই স্কুল, শাহীন একাডেমি এবং মডেল হাই স্কুলের শিক্ষার্থীরা ট্রাংক রোডে জড়ো হয়। এরপর তারা মিছিল নিয়ে মহিপালে গিয়ে অবস্থান নেয় ও মহাসড়ক অবরোধ করে। এ সময় ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ সামছুল আলম সরকারের নির্দেশে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের শান্ত করেন ও অবরোধ প্রত্যাহারের অনুরোধ জানান।

ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহীনুজ্জামান জানান, শান্তিপূর্ণ কর্মসূচি শেষ করে শিক্ষার্থীরা যার যার স্কুলে ফিরে যায়। তিনি জানান, অল্প সময়ের মধ্যে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

প্রসঙ্গত, এসএসসি পরীক্ষায় সৃজনশীল পদ্ধতিতে ছয়টির জায়গায় সাতটি প্রশ্নের উত্তর দেওয়ার নিয়ম বাতিলের দাবিতে ফেনীতে গত এক মাস ধরে আন্দোলন করছে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা।

 


মন্তব্য