kalerkantho


মেঘনায় জলদস্যুদের গুলিতে জেলে নিহত, গুলিবিদ্ধ ৬

ভোলা প্রতিনিধি    

১ অক্টোবর, ২০১৬ ১৭:৫৬



মেঘনায় জলদস্যুদের গুলিতে জেলে নিহত, গুলিবিদ্ধ ৬

ভোলার মনপুরার বেটিরচর এলাকার মেঘনা নদীতে আজ শনিবার সকালে জলদস্যুদের গুলিতে কামলা নামের এক জেলে নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন আরো অন্তত ছয় জেলে।

গুরুতর আহত মহিউদ্দিন, হোসেন এবং সাইফুলকে উন্নত চিকিৎসা জন্য বরিশাল পাঠানো হয়েছে। বাকিদের মনপুরা হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুলিবিদ্ধ জেলেরা হলেন মহিউদ্দিন, রুবেল, হোসেন, নয়ন, জুয়েল এবং সাইফুল।

স্থানীয়রা জানায়, প্রতিদিনের মতো কামাল মাঝি ৯ জন জেলে নিয়ে মনপুরার বেটিরচর এলাকার মেঘনা নদীতে মাছ ধরার জন্য জাল ফেলেন। এ সময় জলদস্যু বাহিনী দেশীয় অস্ত্র ও বন্দুক নিয়ে জেলেদের চারিদিক থেকে ঘিরে ফেলে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। জলদস্যুদের ছোড়া গুলিতে সাত জেলে গুলিবিদ্ধ হন। এ সময় গুলিবিদ্ধ কামাল নদীতে পড়ে যান। সকাল ৯টার দিকে মেঘনায় পড়ে যাওয়া গুলিবিদ্ধ কামাল মাঝির লাশ নদী থেকে উদ্ধার করা হয়।     

স্থানীয় জেলেরা বাকি জেলেদের আহত অবস্থায় উদ্ধার করে মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। গুরুতর আহত মহিউদ্দিন, হোসেন এবং সাইফুলকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল পাঠানো হয়েছে। এ ব্যাপারে হাতিয়া জোনের কোস্টগার্ড প্রধান লে. কমান্ডার ওমর ফারুক জানান, জলদস্যুদের হামলার ঘটনা শোনার সাথে সাথে কোস্টগার্ড মেঘনার বিভিন্ন চরে অভিযান শুরু করেছে। তারা অভিযান চালিয়ে জলদস্যুদের বহন করা দুইটি ট্রলার উদ্ধার করেছেন।

মনপুরা থানার ওসি মোফাজ্জল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, "নিহত জেলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। "   

 


মন্তব্য