kalerkantho


বাবার হত্যাকারীদের বিচার দাবিতে দুই মেয়ের সংবাদ সম্মেলন

মাগুরা প্রতিনিধি    

১ অক্টোবর, ২০১৬ ১৭:২৭



বাবার হত্যাকারীদের বিচার দাবিতে দুই মেয়ের সংবাদ সম্মেলন

বাবার হত্যাকারীদের বিচার ও নিজেদের নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন করেছে মাগুরা শ্রীপুর উপজেলার রায়নগর গ্রামের নিহত আরজ আলীর দুই নাবালক মেয়ে তাসলিমা ও নুপুর। আজ শনিবার সকালে মাগুরা আইনজীবী সমিতি ভবন মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

সংবাদ সম্মেলনে আরজ আলীর মেয়ে তাসলিমা অভিযোগ করে, তার মা রোজিনা খাতুনের সঙ্গে পরকিয়ার জের ধরে একই এলাকার সাইফুল ইসলাম, মন্টু মিয়া এবং সদর উপজেলার বেঙ্গা বেরইল গ্রামের বেল্লালের নেতৃত্বে একটি পক্ষ আরজ আলীকে গত বছরের ২৩ জুলাই নির্মমভাবে খুন করে। পরদিন ২৪ জুলাই সকালে বাড়ির পার্শ্ববর্তী গড়াই নদী থেকে পুলিশ লাশ উদ্ধার ও রোজিনাকে গ্রেপ্তার করে। আরজ আলীর বোন মেরিনা বেগম শ্রীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। অন্যদিকে, রোজিনার স্বীকারোক্তি মোতাবেক অভিযুক্ত  সাইফুল ও বেল্লালকে পুলিশ গ্রেপ্তার করে।

অভিযোগে আরো বলা হয়, গ্রেপ্তারকৃত রোজিনা, সাইফুল এবং বেল্লাল এ খুনের ঘটনা সম্পর্কে ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেন। পুলিশ তদন্ত শেষে উল্লেখিত আসামিসহ আদালতে ৯ জনের নামে চার্জশিট দিয়েছে। কিন্তু কিছু দিনের মধ্যেই জামিনে মুক্তি পেয়ে চার্জশিটভুক্ত আসামি বেল্লাল, লিটন এবং তাদের সহযোগী টিক্কা এ মামলার অন্যতম সাক্ষী আরজ আলীর মেয়ে তাসলিমা ও আরজ আলীর বোন মেরিনা খাতুনকে অপহরণ ও খুন-গুমের হুমকি দিয়ে নানা চক্তান্ত করছে। এমনকি মোটরসাইকেলে জোরপূর্বক তাসলিমাকে তুলে নেওয়ার জন্য টানাহেচড়া পর্যন্ত করেছে। এ  কারণে তাদের পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় ভুগছে।

সংবাদ সম্মেলনে নিহত আরজ আলী দুই মেয়ে নিজেদের পরিবারের নিরাপত্তা ও এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে। পাশাপাশি আরজ আলী হত্যা মামলার দ্রুত বিচার দাবি করেছে তারা। নিহত আরজ আলীর মা আশুরা বেগম, বোন মেরিনা খাতুন এবং   অপর মেয়ে নুপুর খাতুন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

 


মন্তব্য