kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


কুমিল্লায় অস্ত্র ও ছিনতাইকৃত টাকাসহ গ্রেপ্তার ৭

কালের কণ্ঠ অনলাইন   

১ অক্টোবর, ২০১৬ ১৬:০৫



কুমিল্লায় অস্ত্র ও ছিনতাইকৃত টাকাসহ গ্রেপ্তার ৭

কুমিল্লায় ব্র্যাক ব্যাংকের গ্রাহকের টাকা ছিনতাইয়ের ঘটনায় দায়ের করা মামলায় সাত যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে বিদেশি অস্ত্র ও ছিনতাইকৃত পাঁচ লাখ ২৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

আজ শনিবার দুপুর ১২টার দিকে কুমিল্লার পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান। এর আগে শুক্রবার রাতে সদরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসাইন জানান, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে নগরীর দক্ষিণ চর্থা এলাকার আব্দুস সাত্তার ও চৌদ্দগ্রামের খলিলুর রহমান নগরীর চকবাজার ব্র্যাক শাখা থেকে সাত লাখ টাকা তুলে রিকশায় করে কোথাও যাচ্ছিলেন।

পথে মনোহরপুর হিল্টন টাওয়ারের সামনে এলে সাত/আটজন ছিনতাইকারী অস্ত্রের মুখে ওই টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে তারা থানায় মামলা করেন। ছিনতাইয়ের রহস্য উদঘাটনের দায়িত্ব কোতোয়ালি থানা পুলিশের পাশাপাশি কুমিল্লা ডিবি পুলিশকেও দেওয়া হয়। পরে শুক্রবার রাতে ময়নামতি এলাকা থেকে রুবেল নামে হত্যা মামলার এক আসামিকে এলজি ও দুই রাউন্ড গুলিসহ গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্য মতে, চর্থা এলাকা থেকে টাকা ছিনতাইকারী শিবলীকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে উদ্ধার করা হয় সাড়ে তিন লাখ টাকা।

পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী অভিযান চালিয়ে নগরীর নানুয়া দিঘীরপাড় থেকে এক লাখ ৭০ হাজার টাকা, একটি পিস্তল ও দুই রাউন্ড গুলিসহ আশফাতকে, নগরীর বিভিন্ন এলাকা থেকে আরিফুল, জিয়াউল হক ফাহিম, সাইফুল ও পাঁচ হাজার টাকাসহ মিরাজুলকে গ্রেপ্তার করা হয়। তিনি আরো জানান, ওই ছিনতাইয়ের ঘটনায় আটজন অংশ নিয়েছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান তারা। আশফাত ও মিরাজুল ব্যাংকে অবস্থান করে গ্রাহকের তথ্য নেন। আরিফুল, শিবলী ও জিয়াউল মোটরসাইকেলে করে গ্রাহকদের অনুসরন করেন। আর রুবেল, সাইফুল ও রবিন টাকা ছিনতাই করেন।

 


মন্তব্য