kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


ঢাকা-গাইবান্ধা রুটে রেল যোগাযোগ স্বাভাবিক

কালের কণ্ঠ অনলাইন   

১ অক্টোবর, ২০১৬ ১৩:২০



ঢাকা-গাইবান্ধা রুটে রেল যোগাযোগ স্বাভাবিক

রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের ডাকা অবরোধ তুলে নেওয়ায় ঢাকার সঙ্গে গাইবান্ধার রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। আজ শনিবার বেলা ১১টার দিকে এ অবরোধ তুলে নেওয়া হয়।

এর আগে সকাল পৌনে ৯টার দিকে দখলকৃত জমি উদ্ধারের দাবিতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে অবস্থান নিয়ে রেলপথ অবরোধ করেন তারা।

এদিকে, অবরোধে সান্তাহারগামী ও লালমনিরহাটগামী দুটি অবরোধের মুখে পড়ে। এতে দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের। এ ছাড়াও বোনারপাড়াসহ এই রুট দিয়ে চলাচলকারী সব রেল চলাচল বন্ধ ছিল। এ সময় আন্দোলনকারীরা রেললাইনের ওপর সমাবেশ করেন। অবরোধ চলাকালে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। পরে প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে অবরোধ প্রত্যাহার করে নেন শ্রমিক-কর্মচারীরা।

অবরোধ প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি আব্দুল মতিন মোল্লা জানান, চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামারের বেশ কিছু জমি দখল করে সাঁওতাল অধিবাসী ও স্থানীয় কিছু ব্যক্তি বাড়িঘর নির্মাণ করেছেন। এতে ১ সেপ্টেম্বর থেকে রোপণ মৌসুম শুরু হলেও রংপুর চিনিকল কর্তৃপক্ষ এখন পর্যন্ত খামারের ২০১৬-২০১৭ রোপণ মৌসুমের কাজ শুরু করতে পারেনি। দাবি আদায় না হলে এর চেয়েও বড় কর্মসূচি দেওয়া হবে বলেও জানান তিনি।

 


মন্তব্য