kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


মাদারীপুরে দুই বাল্যবিয়ে বন্ধ; জেল-জরিমানা

মাদারীপুর প্রতিনিধি   

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:০৬



মাদারীপুরে দুই বাল্যবিয়ে বন্ধ; জেল-জরিমানা

মাদারীপুর সদর ও রাজৈর উপজেলায় শুক্রবার দুপুরে দুটি বাল্য বিয়ে বন্ধ করেছে মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা আক্তার কণা। এসময় ভ্রাম্যমান আদালত কনের বাবাকে জেল ও মামাতো ভাইয়ের কাছ থেকে জারিমানা আদায় করেছে।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার দুধখালি ইউনিয়নের দক্ষিণ দুধখালি গ্রামের মো. লাবলুর মেয়ে মুক্তিসেনা হাই স্কুলের অস্টম শ্রেণীর ছাত্রী ফাতেমা আক্তার মিতুর সাথে পাশের কালিকাপুর ইউনিয়নের চরনাচনা গ্রামের মাদ্রাসার ইমামের সাথে বিয়ের ঠিক হয়। শুক্রবার বিয়ের সব আয়োজন শেষে বরযাত্রী আসার আগেই মাদারীপুর জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা আক্তার কণা সংবাদ পেয়ে ঘটনাস্থলে যায়। সেখানে গিয়ে বাল্য বিয়ে বন্ধ করে দেন।

এসময় ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট জয়ন্তি রূপা রায় কনের বাবা মো. লাবলুকে ১৫ দিনের জেল ও মেয়ের মামাতো ভাই মো. ওহিদুলকে ১ হাজার টাকা জরিমানা করেছে।

অপরদিকে রাজৈর উপজেলার বদরপাশা ইউনিয়নের দাড়াদিয়া গ্রামের সিরাজ শেখের মেয়ে স্থানীয় হাই স্কুলের ৭ম শ্রেণীর ছাত্রী আখি আক্তারের বিয়ের সংবাদ পেয়ে পুলিশ ও মহিলা বিষয়ক অধিদপ্তরের হস্তক্ষেপে সেই বিয়ে বন্ধ করা হয়।

এসময় উভয় পরিবারের অভিভাবক ১৮ বছরের আগে মেয়েকে বিয়ে দিবেনা বলে অঙ্গিকারনামায় স্বাক্ষর করেন।

মাদারীপুর মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা আক্তার কণা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


মন্তব্য