kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


মাদারীপুরে এ বছর ৩৯৯ মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে

মাদারীপুর প্রতিনিধি   

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:২২



মাদারীপুরে এ বছর ৩৯৯ মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে

সনাতন হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বৃহৎ ধর্মীয় অনুষ্ঠান আদ্যাশক্তি মহামায়া শ্রীশ্রী দুর্গোৎসব। বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভির্যের মধ্য দিয়ে এ বছর মাদারীপুর জেলায় ৩৯৯ সার্বজনীন মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে।

পূজার আয়োজন চলছে সকল মণ্ডপে। আগামী ৭ অক্টোবর থেকে ৫ দিনব্যাপী অনুষ্ঠিত হবে দুর্গা পূজা।

জেলা পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা গেছে, মাদারীপুর জেলায় ৩৯৯ মন্ডপের মধ্যে সদর উপজেলায় ৬৬, রাজৈর উপজেলায় ২১৬, শিবচর উপজেলায় ৬০ এবং কালকিনি উপজেলায় ৫৭ মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে।

এরই মধ্যে এ সকল মন্ডপে প্রতিমা তৈরির দ্বিতীয় ধাপের দো-মাটির আস্তরণের কাজ সম্পন্ন হয়েছে। প্রস্তুতি চলছে রঙ ও সাজসজ্জার। কোনও কোনও মণ্ডপে প্রতিমার গায়ে খড়িমাটি লেপনের কাজ শুরু হয়ে গেছে। ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা। সব কিছু ঠিকঠাক থাকলে এবার পূজায় আনন্দটা একটু বেশিই হতে পারে। তবে সম্প্রতি দেশে কয়েকটি ধর্মীয় অনুষ্ঠান ও প্রতিষ্ঠানে জঙ্গি হামলা হওয়ায় পূজার আয়োজকরা কিছুটা আতঙ্কের মধ্যে আছে। এদিকে দুর্গা পূজা নির্বিঘ্নে সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তামূলক কঠোর প্রস্তুতি নেওয়া হয়েছে।

মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার মো. আনছার উদ্দিন বলেন,‘আমরা আসন্ন দুর্গা পূজা ও দর্শনার্থীদের জন্য নিরপত্তা দেয়ার জন্য সব ধরণের প্রস্ততি গ্রহণ করেছি। প্রতিবারের মত এবারও আমাদের পুলিশ ফোর্সসহ প্রায় ৫শত আনসার, সাদা পোশাকে পুলিশ, ডিবি পুলিশ ও র‌্যাব থাকবে প্রতিটি পূজা মন্ডপে। যাতে কোনও প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটতে না পারে। ”

 


মন্তব্য