kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


সাংবাদিককে মারধর: সুনামগঞ্জের শাল্লার ইউএনওকে বদলি

কালের কণ্ঠ অনলাইন   

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ২০:১৯



সাংবাদিককে মারধর: সুনামগঞ্জের শাল্লার ইউএনওকে বদলি

সাংবাদিক পেটানোর ঘটনায় সুনামগঞ্জের শাল্লা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ বিন ইকরামকে বদলি করা হয়েছে। আজ বুধবার তাঁকে শাল্লা উপজেলা থেকে সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বদলি করা হয়।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামীকাল বৃহস্পতিবার দিরাই উপজেলার ইউএনও আলতাফ হোসেনকে শাল্লার অতিরিক্ত দায়িত্ব দেওয়া হবে।

এ ব্যাপারে সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম জানান, কয়েকদিন ধরে শাল্লার ইউএনও'র কিছু কর্মকাণ্ডে প্রশাসন বিব্রত হয়ে ওই ইউএনওর বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়। আজ বুধবার সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন আহমেদ ইউএনওকে বদলি করে তাঁর কার্যালয়ে নিয়ে যান।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলা প্রশাসনের আসিফ বিন ইকরাম গত ২৫ সেপ্টেম্বর শাল্লার একজন সাংবাদিককে নিজ হাতে মারধর করে তাঁর একটি দোকানঘর আগুন দিয়ে জ্বালিয়ে দেন। ওই সাংবাদিক বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। একইভাবে গত ২৬ সেপ্টেম্বর শাল্লার আরেক সাংবাদিকের একটি দোকানঘর উচ্ছেদের নামে ভেঙে দেন তিনি। সাংবাদিক পেটানোর ঘটনায় গতকাল মঙ্গলবার সুনামগঞ্জে কর্মরত সব প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকরা সুনামগঞ্জ জেলা শহরে মানববন্ধন কর্মসূচি পালন করেন। পরে তারা জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের কাছে শাল্লার ইউএনওকে প্রত্যাহারের জন্য একটি স্মারকলিপি দেন।

এ বিষয়ে জানতে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে শাল্লার ইউএনও আসিফ বিন ইকরামকে বদলির আদেশ দেন। তাঁর স্থানে দিরাইয়ের ইউএনও আলতাফ হোসেনকে আগামীকাল থেকে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হবে।


মন্তব্য