kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিশ্ব চ্যাম্পিয়ন হাদিসাকে সম্মাননা

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি   

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৫১



চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিশ্ব চ্যাম্পিয়ন হাদিসাকে সম্মাননা

স্কুল ফিডিং গ্লোবাল চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে চ্যাম্পিয়ন হয়েছে শিশু হাসিদা আক্তার। রং পেনসিল দিয়ে চিত্রাঙ্কন করে বাংলাদেশের জন্য অন্য রকম গর্ব বয়ে আনা দুই শিশু কন্যার মধ্যে হাদিসাকে সম্মাননা প্রদান করা হয়েছে।

আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী হাদিসার পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ সম্মননা দেওয়া হয়।
 
পুরস্কারের মধ্যে ছিলো চিত্রাঙ্কনের স্বীকৃতি স্বরুপ সার্টিফিকেট, ১০০ ডলার সমমূল্যের নগদ অর্থ, নিজের হাতে অঙ্কিত বাঁধাই করা ছবি ও বিশ্ব খাদ্য সংস্থার পক্ষ থেকে একটি শুভেচ্ছা স্মারক। এ ছাড়াও বিদ্যালয় কতৃপক্ষকে ২০০ ডলার সমমূল্যের টাকা দেওয়া হয়।  

সম্মননা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারের স্কুল ফিডিং প্রোগ্রামের উপ-প্রকল্প পরিচালক রেজাউল ইসলাম, বিশ্বখাদ্য সংস্থার প্রতিনিধি আবদুল্লাহ আলমামুন, বরিশাল বিভাগীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক এস এম ফারুক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আ. মজিদ, পাথরঘাটা উপজেলা শিক্ষা অফিসার মো. জালাল আহম্মেদ।
 
বিশ্বের ১৪টি দেশের অসংখ্য শিশু-কিশোরদের পাঠানো ছবির মধ্য থেকে রোমে বিশ্ব খাদ্য কর্মসূচির প্রধান কার্যালয়ে চুড়ান্ত পর্বে সেরা আটটি ছবির মধ্যে বাংলাদেশের দুটি স্থান পায়। যার মধ্যে একটি পাথরঘাটার হাদিসা ও বাগেরহাটের চিতলমারি উপজেলার বর্ণালী। হাদিসা আক্তার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
 
বরগুনার পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের প্রত্যন্ত গ্রাম কালীবাড়ী। এ গ্রামেরই দরিদ্র রিকশাচালক আজহার সরদারের মেয়ে হাদিসা। পিতা আজাহার আলী চট্রগ্রামে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করে। দরিদ্র পরিবারের নানা সীমাবদ্ধতার মাঝেও চলে তার পড়াশোনা। একই সঙ্গে চলে আঁকাআঁকিও।


মন্তব্য